• শনিবার ২০ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ৫ ১৪৩১

  • || ১২ মুহররম ১৪৪৬

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা দুর্নীতির বিরুদ্ধে অভিযান সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করে না দেশের অর্থনীতি এখন যথেষ্ট শক্তিশালী : প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সরকার ব্যবসাবান্ধব সরকার ফুটবলের উন্নয়নে সহযোগিতা অব্যাহত রাখবে সরকার যথাযথ প্রশিক্ষণের মাধ্যমে বিশ্বমানের খেলোয়াড় তৈরি করুন চীন সফর নিয়ে সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নে পরিকল্পিত ও দক্ষ জনসংখ্যার গুরুত্ব অপরিসীম বাংলাদেশে আরো বিনিয়োগ করতে চায় চীন: শি জিনপিং চীন সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

সুপার এইট লড়াইয়ে দ.আফ্রিকার বিপক্ষে নামছে যুক্তরাষ্ট্র

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৯ জুন ২০২৪  

বিশ্বকাপের সুপার এইট লড়াই শুরু হচ্ছে আজ। প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামছে প্রথমবার বিশ্বকাপে খেলতে নেমে চমক দেখানো যুক্তরাষ্ট্র।

বাংলাদেশ সময় ম্যাচটি শুরু হবে আজ বুধবার রাত সাড়ে ৮টায়।

এই বিশ্বকাপে একের পর এক চমক দেখিয়েই যাচ্ছে যুক্তরাষ্ট্র। গ্রুপ ‘এ’ থেকে পাকিস্তানের মতো দলকে বিদায় করে সুপার এইটে এসেছে মার্কিনিরা। তবে এবার বদল হচ্ছে ভেন্যু। খেলতে হবে ওয়েস্ট ইন্ডিজে।

তবে ভেন্যু নিয়ে ভাবছে না যুক্তরাষ্ট্র। গ্রুপ পর্বের মতো সুপার এইটেও লড়াই করার প্রত্যয় দলটির।

এদিকে, শতভাগ জয়ে সুপার এইটে এসেছে দক্ষিণ আফ্রিকা। শিরোপাখরা ঘোচাতে এবার বদ্ধপরিকর প্রোটিয়ারা। সুপার এইটে তিন ম্যাচ করে খেলার সুযোগ রয়েছে প্রতি দলের। সেখানে কোনো ম্যাচেই ঝুঁকি নিতে চায় না আফ্রিকা।

৪ ম্যাচে ২ জয় ও ১টি করে হার-পরিত্যক্ত ম্যাচের কারণে ৫ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়স্থানে থেকে ‘এ’ গ্রুপের রানার্স-আপ হয়ে সুপার এইটে জায়গা করে নেয় যুক্তরাষ্ট্র। সুপার এইটে গ্রুপ-২এ দক্ষিণ আফ্রিকা ছাড়াও ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলবে যুক্তরাষ্ট্র।

‘ডি’ গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সুপার এইটে নাম লেখায় দক্ষিণ আফ্রিকা। গ্রুপ পর্বে ৪ ম্যাচ থেকে পূর্ণ ৮ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে ছিল প্রোটিয়ারা। বাংলাদেশ, শ্রীলঙ্কা, নেদারল্যান্ডস ও নেপালকে হারিয়েছিল প্রোটিয়ারা।

দক্ষিণ আফ্রিকা দল
আইডেন মার্করাম (অধিনায়ক), অটনিল বার্টম্যান, জেরাল্ড কোয়েৎজি, কুইন্টন ডি কক, বিজর্ন ফরচুইন, রেজা হেনড্রিক্স, মার্কো জানসেন, হেনরিচ ক্লাসেন, কেশব মহারাজ, ডেভিড মিলার, এনরিচ নর্টি, কাগিসো রাবাদা, রায়ান রিকেলটন, তাবরাইজ শামসি, ট্রিস্টান স্টাবস।

যুক্তরাষ্ট্র দল
মোনাঙ্ক প্যাটেল (অধিনায়ক), অ্যারন জোন্স, এন্ড্রিস গোস, কোরি অ্যান্ডারসন, আলী খান, হারমিত সিং, জেসি সিং, মিলিন্ড কুমার, নিসর্গ প্যাটেল, নীতিশ কুমার, নসথুশ কেনজিগে, সৌরভ নেত্রভালকার, শেডলি ভ্যান, স্টিভেন টেইলর ও শায়ান জাহাঙ্গীর।