• বৃহস্পতিবার ১৮ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ৩ ১৪৩১

  • || ১০ মুহররম ১৪৪৬

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা দুর্নীতির বিরুদ্ধে অভিযান সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করে না দেশের অর্থনীতি এখন যথেষ্ট শক্তিশালী : প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সরকার ব্যবসাবান্ধব সরকার ফুটবলের উন্নয়নে সহযোগিতা অব্যাহত রাখবে সরকার যথাযথ প্রশিক্ষণের মাধ্যমে বিশ্বমানের খেলোয়াড় তৈরি করুন চীন সফর নিয়ে সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নে পরিকল্পিত ও দক্ষ জনসংখ্যার গুরুত্ব অপরিসীম বাংলাদেশে আরো বিনিয়োগ করতে চায় চীন: শি জিনপিং চীন সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

পূর্ণশক্তি নিয়েও যুক্তরাষ্ট্রের বিপক্ষে জিততে পারলো না ব্রাজিল

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৩ জুন ২০২৪  

কোপা আমেরিকার পূর্বে প্রথম প্রীতি ম্যাচে অন্তিম সময়ে এনড্রিকের গোলে মেক্সিকোকে হারিয়েছিল ব্রাজিল। এবারও সবাই এমন কিছু হওয়ার অপেক্ষাতেই ছিল। কিন্তু শেষ পর্যন্ত তেমন কিছু হয়নি। কোপা আমেরিকার স্বাগতিক দেশ যুক্তরাষ্ট্রের সঙ্গে ১-১ গোলের ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হলো ব্রাজিলিয়ানদের।

কলম্বিয়ার বিপক্ষে আগের ম্যাচে ৫-১ গোলের বড় ব্যবধানের হার নিয়ে এদিন ব্রাজিলের বিপক্ষে খেলতে নামে যুক্তরাষ্ট্র। ওরল্যান্ডো স্টেডিয়ামে শুরুতেই রিয়াল মাদ্রিদ তারকা রদ্রিগোর গোলে এগিয়ে যায় ব্রাজিল।

১৭ মিনিটে রদ্রিগোর দারুণ গোলে ১-০ গোলের লিড পায় তারা। তবে সমতায় ফিরতে বেশি দেরি হয়নি যুক্তরাষ্ট্রের। ২৭ মিনিটে পুলিসিচের দুর্দান্ত এক ফ্রি-কিকে গোল পায় স্বাগতিকরা।

১-১ এ সমতায় থেকে বিরতি থেকে ফিরে বদলি হিসেবে পাকেতা, এনড্রিক, সাভিনহো, আন্দ্রেস পেরেইরাকে মাঠে নামান ব্রাজিল কোচ দরিভাল; কিন্তু তারা কাজের কাজ করতে পারেননি যুক্তরাষ্ট্র গোলরক্ষক ম্যাট টার্নারের দৃঢ়তায়।

১৯ বারের মোকাবিলায় এই প্রথম ব্রাজিলের সঙ্গে ড্র করতে পারলো যুক্তরাষ্ট্র। নিশ্চিতভাবেই এই ম্যাচে ড্র করে কিছুটা ব্যাকফুটে থেকেই কোপা আমেরিকা শুরু করবে অন্যতম ফেবারিট ব্রাজিল।