• বৃহস্পতিবার ১৮ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ৩ ১৪৩১

  • || ১০ মুহররম ১৪৪৬

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা দুর্নীতির বিরুদ্ধে অভিযান সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করে না দেশের অর্থনীতি এখন যথেষ্ট শক্তিশালী : প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সরকার ব্যবসাবান্ধব সরকার ফুটবলের উন্নয়নে সহযোগিতা অব্যাহত রাখবে সরকার যথাযথ প্রশিক্ষণের মাধ্যমে বিশ্বমানের খেলোয়াড় তৈরি করুন চীন সফর নিয়ে সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নে পরিকল্পিত ও দক্ষ জনসংখ্যার গুরুত্ব অপরিসীম বাংলাদেশে আরো বিনিয়োগ করতে চায় চীন: শি জিনপিং চীন সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

শ্রীলঙ্কা-নেপাল ম্যাচ পণ্ড, স্বস্তি বাড়ল বাংলাদেশের

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১২ জুন ২০২৪  

গ্রুপে যুক্তরাষ্ট্র পর্ব শেষ। বাংলাদেশ দল এখন পা রেখেছে ক্যারিবিয়ান অঞ্চলে। সেখানে বসেই নতুন সুসংবাদ পেল বাংলাদেশ। লডারহিলে নেপালের বিপক্ষে শ্রীলঙ্কার ম্যাচ বৃষ্টিতে পণ্ড হয়ে গিয়েছে। আর তাতে স্বস্তি মিলেছে বাংলাদেশের জন্য। নিজেদের পরের ম্যাচে নেদারল্যান্ডসের বিপক্ষে জয় পেলেই সুপার এইটে এক পা দিয়ে রাখবে বাংলাদেশ।

ফ্লোরিডার লডারহিলে শ্রীলঙ্কা হাজির হয়েছিল বাঁচা মরার ম্যাচে। কোনোপ্রকার পা হড়কালেই ছিল বিপদ। দুই ম্যাচ জয়শূন্য থাকা লংকানরা অবশ্য মাঠেই নামতে পারেনি। এদিন পুরো সময়টাই বৃষ্টির তাণ্ডব চলেছে। আর তাতে বিপদ বেড়েছে ২০১৪ চ্যাম্পিয়ন শ্রীলঙ্কার। ৩ ম্যাচ ১ পয়েন্ট নিয়ে কার্যত বিদায় হয়ে গিয়েছে তাদের।

শ্রীলঙ্কা-নেপাল ম্যাচটি বৃষ্টির কারণে একদমই মাঠে গড়ায়নি। টানা বৃষ্টির কারণে খেলা হওয়া তো দূরের কথা, টসও গড়ায়নি মাঠে। ম্যাচ বাতিল করার জন্য অবশ্য আরেকটু অপেক্ষা করার সুযোগ ছিল দায়িত্বরত আম্পায়ারদের। তবে লডারহিলের মাঠে ড্রেনেজ সিস্টেম তেমন ভালো না হওয়ায় বেশিক্ষণ আর অপেক্ষা করেননি তারা। এমনকি ম্যাচ বাতিলের সিদ্ধান্ত আসায় লংকান কোচ ক্রিস সিলভারউডকে বেশ অনেকটা সময় নিয়ে আলাপ করতে দেখা যায় আম্পায়ারদের সঙ্গে।

শ্রীলঙ্কার কপাল পুড়লেও দক্ষিণ আফ্রিকার জন্য এই ফলাফল নিয়ে এসেছে স্বস্তি। এই ম্যাচ পরিত্যক্ত হওয়ায় সুপার এইট নিশ্চিত হয়ে গিয়েছে এইডেন মার্করামের দলের। প্রথম দল হিসেবে এবারের বিশ্বকাপের সেরা আটে উঠেছে তারা।

এদিকে এই ম্যাচ বাতিলের পর গুরুত্ব বেড়ে গিয়েছে বাংলাদেশ এবং নেদারল্যান্ডস ম্যাচের। সেই ম্যাচ থেকে যারাই দুই পয়েন্ট নিতে পারবে, তারা সুপার এইটের পথে এগিয়ে যাবে। দুই দলই নিজেদের প্রথম দুই ম্যাচের একটিতে জিতেছে। পয়েন্টে দুই দল সমান হলেও নেট রান রেটে খানিকটা এগিয়ে বাংলাদেশ।

গ্রুপ 'ডি'তে নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকা এবং পরের ম্যাচে বাংলাদেশের বিপক্ষে হেরে যায় শ্রীলঙ্কা। তিন ম্যাচে তাদের পয়েন্ট ১। বাংলাদেশ ও নেদারল্যান্ডস ম্যাচ বৃষ্টিতে ভেসে না গেলেই বিদায় নিশ্চিত হয়ে যাবে ওয়ানিন্দু হাসারাঙ্গাদের। সেক্ষেত্রে ডাচদের বিপক্ষে শেষ ম্যাচ জিতেও লাভ হবে না তাদের।