• মঙ্গলবার ০৩ অক্টোবর ২০২৩ ||

  • আশ্বিন ১৭ ১৪৩০

  • || ১৬ রবিউল আউয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
‘আর্থসামাজিক উন্নয়নে বাংলাদেশ ঈর্ষণীয় সাফল্য অর্জন করেছে’ শহর ও গ্রামের বৈষম্য দূর করবে সরকার: প্রধানমন্ত্রী বিশ্বকে সুন্দর করার পূর্বশর্ত শিশুদের সুন্দর করে গড়ে তোলা ‘শিশুর জন্য বিনিয়োগ করি, ভবিষ্যতের বিশ্ব গড়ি’ শিশুর সুশিক্ষা-সুস্থ বিনোদন নিশ্চিতে নিরলস কাজ করে যাচ্ছি সরকার প্রবীণ নাগরিকদের প্রতি সংবেদন ও শ্রদ্ধাশীল: প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রীকে স্বাগত জানিয়েছে যুক্তরাজ্য আওয়ামী লীগ ৪ অক্টোবর প্রধানমন্ত্রীকে সংবর্ধনা দেবে আওয়ামী লীগ ‘বিদেশে চিকিৎসার জন্য খালেদা জিয়াকে আদালতে যেতে হবে’ ভিসা নিষেধাজ্ঞার কোনও যৌক্তিকতা নেই: প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় না থাকলে বাংলাদেশ অন্ধকারে ফিরে যাবে: প্রধানমন্ত্রী বিশ্বকাপে ভালো খেলবে বাংলাদেশ, আশা প্রধানমন্ত্রীর কন্যাশিশুদের সুদক্ষ নাগরিক হিসেবে গড়ে তুলতে সরকার বদ্ধপরিকর অর্ধকোটি মানুষকে মাথা গোঁজার ঠাঁই দিয়েছেন শেখ হাসিনা বিশ্বের বিস্ময় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নয়নে কোনো বিভাজন চলবে না: রাষ্ট্রপতি দেশের ভাবমূর্তি আরো জোরদার করতে কাজ করুন: প্রধানমন্ত্রী দেশের উন্নয়নে আওয়ামী লীগের বিকল্প নাই: প্রধানমন্ত্রী মহানবীর (সা.) আদর্শ অনুসরণের মধ্যেই সফলতা-শান্তি নিহিত পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) আজ

এখন নিজের ইচ্ছামতো ইমোজি বানাতে পারবেন

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০২৩  

দীর্ঘ বাক্য ব্যয় না করে শুধু একটি ইমোজি দিয়ে বোঝানো যায় মনের কথা। ফেসবুক, ইনস্টাগ্রাম, হোয়াটসঅ্যাপসহ এখন প্রায় সব প্ল্যাটফর্মেই ইমোজির ব্যবহার রয়েছে। শত শত ইমোজি রয়েছে মনের ভাষা প্রকাশের জন্য। তবে এতেও যদি আপনার মন না ভরে তাহলে এখন নিজের ইচ্ছামতো ইমোজি বানাতে পারবেন।

ইমোজি ব্যবহারের ক্ষেত্রে এবার নতুনত্বের ছোঁয়া আসতে চলেছে। গুগলের ইমোজি তৈরির কারখানা ‘ইমোজি কিচেন’ এবার পাওয়া যাবে ওয়েবেও। তাই যে কোনো মানুষ খুব সহজে গুগল সার্চে গিয়ে নতুন নতুন ইমোজি তৈরি করতে পারবেন।

এই ফিচারটির সাহায্যে ব্যবহারকারীরা দু’টি ভিন্ন ইমোজিকে একত্রিত করে একটি সম্পূর্ণ নতুন ইমোজি স্টিকার তৈরি করে নিতে পারবেন। তবে এই প্রথম নয়। অনেক দিন আগে থেকেই এই ফিচারটি রয়েছে অ্যান্ড্রয়েডের জিবোর্ডে। এবার ইমোজি কিচেন ফিচারটি পাওয়া যাবে গুগল সার্চেও। আইফোন বা ডেস্কটপ সহ যে কোনো ডিভাইস থেকেই এই ফিচারটি অ্যাক্সেস করতে পারবেন।

জেনে নিন কীভাবে ব্যবহার করা যাবে এই ফিচার-

>> এই বিশেষ ইমোজি তৈরির ফিচারটি ব্যবহার করতে গেলে প্রথমেই ব্যবহারকারীকে গুগলে ‘ইমোজি কিচেন’ অনুসন্ধান করতে হবে।

>> সেখানে পাওয়া যাবে ‘গেট কুকিং’ অপশন। এই অপশন বেছে নিলেই খুলে যাবে অজস্র ইমোজির সম্ভার। সেখান থেকে নিজের পছন্দ মতো বানিয়ে ফেলা যাবে ইমোজি, একটার সঙ্গে অন্যটা মিশিয়ে।

>> ধরুন আপনি একটি পান্ডা ইমোজির সঙ্গে তরমুজের ইমোজি একত্রিত করতে চান। সেখানে দেখা যাবে পান্ডাটি তরমুজ খাচ্ছে। আবার কেউ যদি হার্ট ইমোজির সঙ্গে কান্নার ইমোজি মিশিয়ে দারুন আবেগঘন একটি অভিব্যক্তি তৈরি করতে পারেন একেবারে নিজের মতো করে। যেমন খুশি তেমন করার অধিকার দিচ্ছে গুগল।