• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

গিরগিটির মতো রং বদলাবে!

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৭ জানুয়ারি ২০২৩  

শখের জন্য মানুষ কতকিছুই না করে। অনেক সময় প্রয়োজনের চেয়ে শখটাই বড় করে দেখে মানুষ। তেমনি নিজের একটি গাড়ি হবে, এই স্বপ্ন কে না দেখে। তবে কেনার সময় সাধ্যের মধ্যে মডেল যুতসই হলেও পছন্দের রঙের গাড়িটি আর পাওয়া যায় না। খানিকটা মনোকষ্ট নিয়েই বাড়ি ফিরতে হয় অনেককেই। তবে এখন আর রং নিয়ে চিন্তা করতে হবে না। রং-বিভ্রাট দূর করতে ‘বিএমডব্লিউ আইএক্স ফ্লো (ইগড রঢ ঋষড়)ি’ নামে এমনই গাড়ি নিয়ে আসছে বিএমডব্লিউ। যে গাড়ি ক্ষণে ক্ষণে গিরগিটির মতো রং বদলাতে পারবে!

এর আগে গত বছরই এই নতুন গাড়ির সঙ্গে গ্রাহকদের পরিচয় করিয়ে দিয়েছিল বিলাসবহুল গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান বিএমডব্লিউ। কিন্তু এবার আরও একধাপ এগিয়ে গিয়েছে এই সংস্থা। সিইএস প্রযুক্তিতেই আরও খানিকটা উন্নত হয়েছে আইএক্স ফ্লো। এবার এই গাড়ি দুটি রঙের বদল নয়, বদল হবে অন্তত ৩২টি রঙের। আর সেই লক্ষ্যেই আসছে সংস্থার নতুন এই গাড়ি। বিএমডব্লিউ গ্রুপের অংশীদার সংস্থা ই-ইঙ্কের পক্ষ থেকে সম্প্রতি একটি ছবি প্রকাশ করা হয়েছে।

সেখানেই দেখা গিয়েছে নতুন গাড়িটি প্রায় ৩২টি রঙে নিজেকে সাজিয়ে ফেলতে পারে। জানা গেছে, বিএমডব্লিউ আই ভিশন ডিই সিরিজের এই গাড়িগুলোর শরীরে রয়েছে প্রায় ২৪০টি ই-ইঙ্ক বিভাগ। প্রতিটি ভাগকে আলাদা করে নিয়ন্ত্রণ করার ক্ষমতা থাকবে মালিকের হাতে। ইচ্ছা মতো গাড়ির রং বদলাতে পারবেন তিনি। খুব দ্রুতই গাড়িটি বাজারে আসছে বলে জানায় বিএমডব্লিউ।