• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

ফের বিপজ্জনক যে ৮ অ্যাপ সরিয়ে নিলো গুগল

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৯ জুলাই ২০২২  

দৈনন্দিন কাজের জন্য স্মার্টফোনে প্রতিদিনই একাধিক অ্যাপ ব্যবহার করেন সকলেই। তবে এর মধ্যে এমন অনেক অ্যাপ থাকে যা আপনার অজান্তেই ক্ষতি করে। সম্প্রতি ফরাসি গবেষক ম্যাক্সিম ইনগ্রাও Android গ্রাহকদের সতর্ক করে ৮টি অ্যাপের নাম প্রকাশ করেছেন। এই সব অ্যাপেই ম্যালওয়্যারের উপস্থিতি পাওয়া গিয়েছে। যদিও এরই মধ্যে গুগল প্লে স্টোর থেকে এই অ্যাপগুলো সরিয়ে নেওয়া হয়েছে।

তবে এখনো অনেক ব্যবহারকারীর ফোনে এই অ্যাপগুলো ডাউনলোড বা ইনস্টল অবস্থায় থাকতে পারে। তাছাড়া এগুলোর এপিকে (APK) ফাইলও নেটমাধ্যমে আছে। তাই এই বিষয়ে ইউজারদের সতর্ক থাকতে বার্তা দিয়েছেন ফরাসি গবেষক ম্যাক্সিমে ইনগ্রাও।

চলুন জেনে নেওয়া যাক সেসব বিপজ্জনক অ্যাপগুলোর সম্পর্কে। আপনার অ্যান্ড্রয়েড স্মার্টফোন থাকলে অবিলম্বে ডিলিট করুন। তা না হলে ক্ষতিকারক এই অ্যাপগুলো আপনার ফোন থেকে ব্যক্তিগত ডেটা এবং অন্যান্য বিবরণ চুরি করতে পারে।

এই অ্যাপগুলো হচ্ছে-
১. ভ্লগ স্টার ভিডিও এডিটর (Vlog Star Video Editor)
২. ক্রিয়েটিভ থ্রিডি লাউন্সার (Creative 3D Launcher)
৩. ফানি ক্যামেরা (Funny Camera)
৪. ওয়াও বিউটি ক্যামেরা (Wow Beauty Camera)
৫. জিআইএফ ইমোজি কিবোর্ড (Gif Emoji Keyboard)
৬. রেজার কিবোর্ড অ্যান্ড থিম (Razer Keyboard & Theme)
৭. ফ্রিগ্লো ক্যামেরা (Freeglow Camera) এবং
৮. কোকো ক্যামেরা ভি১.১ (Coco camera v1.1)