• মঙ্গলবার   ০৯ আগস্ট ২০২২ ||

  • শ্রাবণ ২৪ ১৪২৯

  • || ০৯ মুহররম ১৪৪৪

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
রাজনৈতিক সিদ্ধান্তে বঙ্গমাতার মনোভাব প্রতিফলিত হয়েছে পীরগঞ্জে তাণ্ডবের মামলায় ৫১ আসামির আত্মসমর্পণ বঙ্গমাতার সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা স্বাধীনতার সংগ্রামে বঙ্গবন্ধুর সারথি ছিলেন আমার মা: প্রধানমন্ত্রী বঙ্গমাতা কঠিন দিনগুলোতে ছিলেন দৃঢ় ও অবিচল: রাষ্ট্রপতি ফজিলাতুন নেছা মুজিব দৃঢ়চেতা-বলিষ্ঠ চরিত্রের অধিকারী ছিলেন বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী আজ বাংলাদেশে সহায়তা অব্যাহত রাখবে চীন: ওয়াং ই চীনে ৯৯ শতাংশ পণ্যের শুল্কমুক্ত সুবিধা পাবে বাংলাদেশ মা ও শিশু স্বাস্থ্য সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিয়েছি শেখ কামাল ছিলেন বহুমাত্রিক প্রতিভার অধিকারী: প্রধানমন্ত্রী শেখ কামাল ছিলেন ক্রীড়া ও সংস্কৃতিমনা সুকুমার মনোবৃত্তির মানুষ আন্তর্জাতিক পর্যায়ে দেশের মর্যাদাকে সমুন্নত করবে যুবসমাজ ‘শেখ হাসিনার কাছ থেকে শিখুন’ ঘাতকরা আজও তৎপর, আমাকে ও আ’লীগকে সরাতে চায়: প্রধানমন্ত্রী বিচারকদের সততা-নিষ্ঠা নিয়ে দায়িত্ব পালন করতে হবে: রাষ্ট্রপতি একনেকে ২ হাজার কোটি টাকার ৭ প্রকল্প অনুমোদন বাঁধ টেকসই করতে বেশি করে ঝাউগাছ লাগানোর নির্দেশ প্রধানমন্ত্রীর ‘আন্তর্জাতিক শান্তি পুরস্কার’ পেলো বাংলাদেশ বিএনপি নেতাদের হাতে হারিকেনই দিতে হবে: প্রধানমন্ত্রী

আউটলুক লাইট ভার্সন আনছে মাইক্রোসফট

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১২ জুলাই ২০২২  

আউটলুকের ব্যবহারকে আরো সহজ ও গতিশীল করতে লাইট মোড আনার পরিকল্পনা গ্রহণ করেছে প্যারেন্ট প্রতিষ্ঠান মাইক্রোসফট। শিগগিরই অ্যাপটির নতুন ভার্সন অ্যানড্রয়েড ব্যবহারকারীদের জন্য উন্মুক্ত করা হবে।

গত ৩০ জুন অ্যান্ড্রয়েড প্লাটফর্মের ব্যবহারকারীদের জন্য আউটলুক লাইট অ্যাপটি যুক্ত করার ঘোষণা দেয়া হয়। জিডিনেটের তথ্যানুযায়ী, চলতি মাসেই অ্যাপটি বিশ্বব্যাপী সবার জন্য উন্মুক্ত করার পরিকল্পনার কথা জানিয়েছিল প্রযুক্তি জায়ান্টটি। খবর গ্যাজেটসনাউ।

আউটলুক লাইটের বিস্তারিত বর্ণনায় বলা হয়, এটি এমন একটি অ্যান্ড্রয়েড অ্যাপ, যা আউটলুকের সব সুবিধা অপেক্ষাকৃত ছোট আকারের ফাইলে যুক্ত করবে। সেই সঙ্গে লো-এন্ড ডিভাইসসহ যেকোনো নেটওয়ার্কে দ্রুততার সঙ্গে অ্যাপটি কাজ সম্পাদনে সহায়তা করবে।

উইন্ডোজ জানায়, বর্তমানে বিশ্বের বেশ কয়েকটি দেশে আউটলুক লাইট নামে একটি হালকা ভার্সনের অ্যাপ রয়েছে। সেই সঙ্গে মাইক্রোসফটের একাধিক নথিতে অ্যান্ড্রয়েডের জন্য আউটলুকের লাইট ভার্সনের কথা উল্লেখ রয়েছে। সাপোর্ট আর্টিকেলের তথ্যানুযায়ী, ব্যক্তিগত আউটলুক, হটমেইল, লাইভ ও এমএসএস অ্যাকাউন্টে লাইট ভার্সন ব্যবহার করা যাবে। স্কুল বা ওয়ার্ক অ্যাকাউন্টে এটি ব্যবহার করা যাবে না।

আউটলুকের নতুন ভার্সনটি অ্যাপটির আরো উন্নত বা বিস্তৃত পরিসরের জন্য নির্ধারিত প্লাটফর্ম হতে পারে বলে ধারণা করছেন বিশ্লেষকরা। এ বিষয়ে মাইক্রোসফটের সঙ্গে যোগাযোগ করা হলেও কোনো মন্তব্য পাওয়া যায়নি।