• শুক্রবার   ২০ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ৬ ১৪২৯

  • || ১৭ শাওয়াল ১৪৪৩

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র পরিবেশবান্ধব: প্রধানমন্ত্রী খালেদাকে পদ্মায় ফেলতে আর ইউনূসকে চুবিয়ে তুলতে বললেন শেখ হাসিনা কক্সবাজার হবে আন্তর্জাতিক বিমান চলাচলের রিফুয়েলিং পয়েন্ট কক্সবাজারে যত্রতত্র স্থাপনা নির্মাণ না করার নির্দেশ প্রধানমন্ত্রী কক্সবাজারে কউক’র নতুন ভবনের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী পদ্মা সেতুর টোল নির্ধারণ করে প্রজ্ঞাপন জারি আওয়ামী লীগ সরকার আছে বলেই সবকিছু নিয়ন্ত্রণ করতে পারছে- প্রধানমন্ত্রী ওপেনিংয়ে চতুর্থ সেরা জুটি গড়ে ফিরলেন জয়, তামিমের সেঞ্চুরি সাশ্রয়ী হতে হবে, অপচয় করা যাবে না: প্রধানমন্ত্রী স্বদেশ প্রত্যাবর্তন: শেখ হাসিনা দেশের মানুষের শেষ ভরসাস্থল শেখ হাসিনা বাঙালি জাতির নিরাপদ আশ্রয়স্থল শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন ইতিহাসে মাইলফলক: রাষ্ট্রপতি চার দশকেরও বেশি সময় শেখ হাসিনার সফল নেতৃত্বে আ.লীগ উৎপাদন বাড়ানোর পাশাপাশি খাদ্য সাশ্রয় করুন: প্রধানমন্ত্রী সবাই স্বাধীনভাবে সরকারের সমালোচনা করতে পারে: প্রধানমন্ত্রী টাকা অপচয় করা যাবে না: প্রধানমন্ত্রী ‌ঢাকায় বসে সমালোচনা না করে গ্রামে ঘুরে আসুন বঙ্গবন্ধুর নাম কেউ মুছে ফেলতে পারবে না: প্রধানমন্ত্রী আমিরাতের নতুন প্রেসিডেন্টকে রাষ্ট্রপতির অভিনন্দন শেখ হাসিনাকে স্পেনের সরকার প্রধানের শুভেচ্ছা

শীঘ্রই ফেইসবুক থেকে বাদ পড়বে এই ফিচারগুলো, জানুন

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১১ মে ২০২২  

ব্যবহারকারীদের সুবিধার্থে ক্রমাগত বিভিন্ন রকম পরীক্ষা নিরীক্ষা চালাচ্ছে ফেইসবুক। যোগ হচ্ছে নতুন নতুন ফিচার। আর বাদ দেওয়া হচ্ছে পুরনো ফিচার। আগামী কিছুদিন পরে আরও কয়েকটি ফিচারের সুবিধা পাবেন না ফেইসবুক ব্যবহারকারীরা।

বর্তমানে ফেইসবুকে একটি ফিচার রয়েছে, যার নাম ‘Nearby Friends’। এই ফিচারটি চালু করা থাকলে আপনার ফেইসবুকের বন্ধু আপনার নির্দিষ্ট একটা দূরত্বের মধ্যে থাকলে আপনার কাছে পৌঁছে যায় নোটিফিকেশন। পাঠানো যায় নিজের লোকেশান। এছাড়াও পাওয়া যায় ওয়েদার অ্যালার্ট, লোকেশান হিস্ট্রি। ফেইসবুক জানিয়েছে, আগামীতে আর মিলবে না এই সুবিধাগুলো।

ফেইসবুকের পক্ষ থেকে জানানো হয়, আগামী মাস থেকে আর মিলবে না ‘Nearby Friends’ ফিচারের সুবিধা। আগামী ১ আগস্ট পর্যন্ত পুরনো লোকেশন অনুসন্ধান ও ডাউনলোড করতে পারবেন ব্যবহারকারীরা। তবে তারপর বরাবরের জন্য তা ডিলিট করে দেওয়া হবে। তবে ঠিক কী কারণে এই সিদ্ধান্ত নিয়েছে জুকারবার্গের সংস্থা, তা এখনও স্পষ্ট নয়।

উল্লেখ্য, কিছুদিনে আগেই ফেইসবুকে ভুয়া খবর ছড়ানো আটকাতে একাধিক পদক্ষেপ নেয়া হয়েছিলো। জানা গেছে, এখন থেকে ভুয়া খবরকে আগে ভাগেই চিহ্নিত করা যাবে থার্ড পার্টি চেকারের সাহায্যে। যার সাহায্যে নিজে থেকেই ভুয়া তথ্য সংবলিত পোস্ট এলেই তাকে চিহ্নিত করা সম্ভব হবে। আর সেক্ষেত্রে এই ফিচারের সাহায্যে সেটি ডিলিট করে দেওয়া যাবে। সেই সঙ্গে ওই পোস্টদাতাকে ব্লক কিংবা সাসপেন্ড করা যাবে। আগামী সময়ে ওই পোস্টদাতা কোনও পোস্ট আর ওই গ্রুপে করতে পারবেন না।