• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

জুম অ্যাপে নাম ও ছবি পরিবর্তনের উপায়

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১ আগস্ট ২০২১  

করোনাকালে অনেক প্রতিষ্ঠান ‘হোম অফিস বা ওয়ার্ক ফ্রম হোম’ চালু করেছে। এ কারণে বাসা থেকেই করতে হচ্ছে গুরুত্বপূর্ণ সব কাজ। এমনকি মিটিংও সারতে হচ্ছে অনলাইনে। এক্ষেত্রে জুম নামের অ্যাপটি বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। ডেস্কটপ, আইওএস ও অ্যানড্রয়েড অপারেটিং সিস্টেমের জন্য সমান কার্যকর জুম অ্যাপ। এর সাহায্যে মিটিং করা যাবে কোনো বাড়তি ঝামেলা ছাড়াই।

জুম অ্যাপে অনেক সময় নাম ও ছবি পরিবর্তনের প্রয়োজন পড়তে পারে। ডেস্কটপ ও স্মার্টফোন দুটি প্ল্যাটফর্মে নাম ও ছবি পরিবর্তন করার উপায় জেনে নেয়া যাক-

স্মার্টফোনে জুম অ্যাপ

* অ্যাপে প্রবেশ করে স্ক্রিনের নিচে ডান দিকে ‘সেটিংস’-এ ক্লিক করতে হবে।

* এবার আপনার নামের ওপর ক্লিক করুন।

* নাম পরিবর্তন করতে ‘ডিসপ্লে নেম’-এ ক্লিক করুন এবং পপ-আপ বক্সে আপনার নাম পরিবর্তন করুন।

* ছবি পরিবর্তন করতে ‘প্রফাইল ফটো’-এ ক্লিক করুন এবং নতুন ছবি তোলা বা আপনার গ্যালারি থেকে একটি ছবি নির্বাচন করুন।

ডেস্কটপে জুম অ্যাপ

* জুম অ্যাপে প্রবেশ করে অ্যাপ্লিকেশনটির স্ক্রিনের নিচে ‘পার্টিসিপান্টস’-এ ক্লিক করতে হবে। অংশগ্রহণকারীদের একটি তালিকা দেখা যাবে।

* আপনার নামের ওপর ক্লিক করে ‘মোর’-এ ক্লিক করুন।

* ‘রিনেইম’-এ ক্লিক করুন এবং পপ-আপ উইন্ডোতে আপনার পছন্দসই নাম লিখুন।

* প্রোফাইল ছবি যুক্ত করতে একইভাবে ‘মোর’-এ ক্লিক করে ‘অ্যাড এ প্রফাইল পিকচার’-এ ক্লিক করুন এবং আপনার ফাইল ব্রাউজার থেকে একটি ছবি নির্বাচন করুন।