• সোমবার ১৫ জুলাই ২০২৪ ||

  • আষাঢ় ৩১ ১৪৩১

  • || ০৭ মুহররম ১৪৪৬

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা দুর্নীতির বিরুদ্ধে অভিযান সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করে না দেশের অর্থনীতি এখন যথেষ্ট শক্তিশালী : প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সরকার ব্যবসাবান্ধব সরকার ফুটবলের উন্নয়নে সহযোগিতা অব্যাহত রাখবে সরকার যথাযথ প্রশিক্ষণের মাধ্যমে বিশ্বমানের খেলোয়াড় তৈরি করুন চীন সফর নিয়ে সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নে পরিকল্পিত ও দক্ষ জনসংখ্যার গুরুত্ব অপরিসীম বাংলাদেশে আরো বিনিয়োগ করতে চায় চীন: শি জিনপিং চীন সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী চীন সফর সংক্ষিপ্ত করে আজ দেশে ফিরছেন প্রধানমন্ত্রী ঢাকা-বেইজিং ৭ ঘোষণাপত্র, ২১ চুক্তি সই চীনের প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে শেখ হাসিনা রোহিঙ্গাদের প্রত্যাবাসনে চীনের প্রতি সহযোগিতার আহ্বান বাংলাদেশে বিনিয়োগের এখনই উপযুক্ত সময় তিয়েনআনমেন স্কয়ারে চীনা বিপ্লবীদের প্রতি শেখ হাসিনার শ্রদ্ধা চীন-বাংলাদেশ হাত মেলালে বিশাল কিছু অর্জন সম্ভব: প্রধানমন্ত্রী বাংলাদেশে বিনিয়োগের এখনই সময়: চীনা ব্যবসায়ীদের প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী বেইজিং পৌঁছেছেন, শি জিংপিংয়ের সঙ্গে বৈঠক আজ দ্বিপক্ষীয় সফরে চীনের পথে প্রধানমন্ত্রী

এআই দিয়ে কনটেন্ট বানালে তা জানাতে হবে ইউটিউবকে

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৮ নভেম্বর ২০২৩  

এআই দিয়ে বানানো কনটেন্ট এর বিষয়ে নতুন নিয়ম আনতে যাচ্ছে ইউটিউব। ক্রিয়েটররা যদি জেনারেটিভ এআই দিয়ে বাস্তবধর্মী ভিডিও কনটেন্ট বানায় সেটা নিশ্চিত করতে হবে ইউটিউবকে। একটি ব্লগপোস্টে সম্প্রতি এআই পলিসি আপডেটে এটি জানানো হয়।

প্রতিষ্ঠানটি জানায়, ক্রিয়েটররা যদি না জানায় তাদের ভিডিও এআই দিয়ে বানানো কিনা, তাহলে তাদের পেনাল্টি স্বরূপ তাদের কনটেন্ট রিমুভ অথবা প্ল্যাটফর্মের রেভিনিউ শেয়ারিং প্রোগ্রাম থেকে সাসপেন্ড করা হতে পারে।

ইউটিউবের প্রোডাক্ট ম্যানেজমেন্টের দুই ভাইস প্রেসিডেন্ট জেনিফার ফ্ল্যানারি ও’কনর এবং এমিলি মক্সলি বলেন, জেনারেটিভ এআই দিয়ে ক্রিয়েটরদের সুযোগ রয়েছে তাদের সৃজনশীলতাকে কাজে লাগিয়ে দর্শক এবং ক্রিয়েটরদের কাছে তাদের অভিজ্ঞতাকে পৌঁছে দিতে। কিন্তু এখানে গুরুত্বপূর্ণ বিষয় হলো এই সুযোগকে দায়িত্বশীলতার সঙ্গে ভারসাম্যে রাখতে হবে যেন ইউটিউবের কমিউনিটি নিরাপদে থাকে।

সংবাদমাধ্যম এপি নিউজ জানায়, আগামী বছর থেকে কার্যকর হতে যাওয়া নতুন এই পরিবর্তনটির মাধ্যমে দেখা যাচ্ছে ইউটিউবে নতুন একটি অপশন আসবে যার মাধ্যমে তারা সিদ্ধান্ত নেবে, সেই ভিডিওটি তারা প্রকাশ করবে কিনা।

ও’কনর এবং মক্সলি বলেন, নিয়মটি বিশেষভাবে দরকার সেসব ক্ষেত্রে যেখানে নির্বাচন, চলমান কোনও সংঘাত অথবা গণস্বাস্থ্য বিষয়ে সংবেদনশীল কোনও কনটেন্ট প্রকাশ করা হয়ে থাকে। সংবেদনশীল কোনও টপিকের ক্ষেত্রে দর্শকদের সতর্ক বার্তার মাধ্যমে সেটা জানিয়ে দেওয়া হবে।