বৃহস্পতিবার   ১৭ অক্টোবর ২০১৯   কার্তিক ১ ১৪২৬   ১৭ সফর ১৪৪১

আজ দেশের কোনো গ্রামে কাঁচা রাস্তা নেই: তাজুল ইসলাম

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত : ০৫:৫৭ পিএম, ৫ অক্টোবর ২০১৯ শনিবার

 

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ক্যাপ্টেন (অব.) এবি তাজুল ইসলাম বলেন, শেখ হাসিনার সুদৃঢ় নেতৃত্বে সমৃদ্ধির অগ্রযাত্রায় বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল হিসেবে বিশ্বে পরিগণিত হয়েছে। উন্নয়নের মহাসড়কে বাংলাদেশ। প্রধানমন্ত্রী ‘‘গ্রামকে শহর’’ এই স্লোগানকে সামনে রেখে প্রতিটি গ্রামকে উন্নয়নের চাদরে ঢেকে দিয়েছেন। আজ দেশের কোন গ্রামে কোন কাঁচা রাস্তা নেই। প্রতিটি ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দিয়েছেন। স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে প্রতিটি হাসপাতাল ও স্বাস্থ্য কমপ্লেক্সে নতুন নতুন পদ সৃষ্টি করেছেন। আজ কোন মানুষ না খেয়ে থাকে না। বেকারের সংখ্যা দিন দিন কমে আসছে। উপজেলা পর্যায়ে ১টি মাধ্যমিক ও ১টি কলেজকে জাতীয় করণ করে শিক্ষার সুযোগ আরো বৃদ্ধি করা হয়েছে।’’

তিনি বলেন, অসাম্প্রদায়িক চেতনা নিয়েই এই বাংলাদেশ স্বাধীন হয়েছিল, বাংলাদেশ সেই আদর্শে নিয়েই এগিয়ে যাচ্ছে। বাংলাদেশ হবে উন্নত, সমৃদ্ধ, ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত এই লক্ষে কাজ করছে আওয়ামী লীগ সরকার। 

শনিবার ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত সমৃদ্ধির অগ্রযাত্রায় বাংলাদেশ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তাজুল ইসলাম এসব কথা বলেন। 
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শরীফুল ইসলামের সভাপতিত্বে সভায় বক্তব্য করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম, জেলা তথ্য অফিসার আসাদুজ্জামান কাউছার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম, ভাইস চেয়ারম্যান সায়েদুল ইসলাম ভূইয়া বকুল, মহিলা ভাইস চেয়ারম্যান জলি আমির, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা আল মামুন, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আবু তৌহিদ, উপজেলা শিক্ষা কর্মকর্তা নৌশাদ মাহমুদ, শাহ রাহাত আলী মহাবিদ্যালয়ের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সমীর আহম্মেদ, উপজেলা প্রকৌশলী জাহাঙ্গীর হোসেন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি মাহমূদুল হাসান ভূইয়া, উপজেলা ছাত্রলীগ সভাপতি জুয়েল আহমেদ প্রমুখ। 

এছাড়াও বিভিন্ন কলেজ, মাধ্যমিক বিদ্যালয় ও প্রাথমিক বিদ্যালয়ের প্রধান ও সহকারী শিক্ষক ও বিভিন্ন  ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।