মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ১ ১৪২৬   ১৭ মুহররম ১৪৪১

বরিশাল সেটেলমেন্ট অফিসে দালালের কারাদন্ড

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত : ০৪:৪৭ পিএম, ১১ সেপ্টেম্বর ২০১৯ বুধবার


বরিশাল জোনাল সেটেলমেন্ট অফিসে মেট্রোপলিটন গোয়েন্দা (ডিবি) পুলিশ অভিযান চালিয়ে নাসির উদ্দিন হাওলাদার (৪০) নামের এক দালালকে আটক করা হয়েছে। পরে ভ্রাম্যমান আদালত তাকে ৭ দিনের বিনাশ্রম করাদন্ড প্রদান করেছেন।
বুধবার দুপুর দেড়টার দিকে তাকে জোনাল সেটেলমেন্ট অফিস থেকে আটক করা হয়।

সাজাপ্রাপ্ত নাসির উদ্দিন হাওলাদার ২৫নং ওয়ার্ড রুপাতলী এলাকার আহমেদ মোল্লা সড়কের বাসিন্দা মুজাম্মেল হাওলাদার ছেলে।

জোনাল সেটেলমেন্ট অফিসার মোঃ আহসান হাবিব বলেন, দীর্ঘদিন থেকে কিছু ব্যক্তি নিজেদেরকে সেটেলমেন্ট অফিসের বিভিন্ন কাজের লোক পরিচয় দিয়ে জমিজমা সংক্রান্ত কাজে আসে সাধারণ মানুষের সাথে প্রতারনা করে আসছে।

বিষয়টি ডিবি পুলিশকে ও সহকারি কমিশনার (ভুমি) ও বরিশাল সদর নির্বাহী ম্যাজিস্ট্রেট উর্মি ভৌমিককে জানালে তিনি অভিযান চালিয়ে ওই ব্যক্তিকে আটক করে ১৮৬০ সালের ১৮৬ ধারা অনুযায়ী উল্লেখিত সাজা প্রদান করেন।

সহকারি কমিশনার (ভুমি) ও বরিশাল সদর নির্বাহী ম্যাজিস্ট্রেট উর্মি ভৌমিক বরিশাল ক্রাইম নিউজকে জানান, কিছু ব্যক্তি সেটেলমেন্ট অফিসে বিভিন্ন কাজ করে দেয়ার নাম করে সাধারণ মানুষের সাথে প্রতারনামূলকভাবে অর্থ হাতিয়ে নিচ্ছে। বিষয়টি জানার পর অভিযান চালিয়ে নাসির উদ্দিন হাওলাদার নামের এক দালালকে আটক করে সাজা প্রদান করা হলেও অন্য দালালরা পালিয়ে গেছে।

আটককৃত দালাল নাসরিরে কাছ থেকে আরও ৩২ জনের একটি ছবিসহ তালিকা চেয়ে আসামির কাছে জবানবন্দি রেকর্ড করে একটি তালিকা সেটেলমেন্টরে প্রতিটি তালায় ঝুলিয়ে দেওয়ার জন্য পুলিশরে কাছে তালিকা চেয়েছেন উর্মি ভৌমিক সহকারি কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট।

তবে এ ব্যাপারে ডিবির টিমের সাথে কথা বললে জানা যায় আমরা নির্দেশ পেলে যথাযথ দালাদের ধরতে পারবে বলে জানিয়েছেন পুলিশ।