মঙ্গলবার   ১৫ অক্টোবর ২০১৯   আশ্বিন ২৯ ১৪২৬   ১৫ সফর ১৪৪১

একাধিক মােবাইল ও সিম কার্ডের মাধ্যমে প্রতারণার ফাঁদ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত : ০৫:৩৪ পিএম, ১০ সেপ্টেম্বর ২০১৯ মঙ্গলবার

 

স্থানীয় বিকাশ এজেন্টদের সঙ্গে যোগসাজশে গ্রাহকের তথ্য জেনে বিভিন্ন কৌশলে প্রতারণা করে অর্থ হাতিয়ে নেয় একটি চক্র। প্রতারণার ফাঁদ পাততে তারা ব্যবহার করেন ১৬ মোবাইল, ৪৬ সিম কার্ড।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) গভীর রাতে চক্রের পাঁচ সদস্যকে ফরিদপুরের ভাঙ্গা উপজেলার মিয়াপাড়া থেকে আটক করে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

আটককৃতরা হলেন- উপজেলার মিয়াপাড়া গ্রামের দেলোয়ার মাতুব্বরের ছেলে রুবেল মাতুব্বর (৩০), মজিদ শেখের ছেলে ঠান্ডু শেখ (২৮), প্রয়াত শাহজাহান হাওলাদারের ছেলে কামাল হাওলাদার (৩১), সিদ্দিক মাতুব্বরের ছেলে সামাদ মাতুব্বর ও হাবিব খানের ছেলে ইমরান খান (১৯)।

র‍্যাবের কোম্পানি অধিনায়ক মেজর নাজমুল আরেফিন পরাগ জানান, মঙ্গলবার আটককৃতরা বিকাশের মাধ্যমে প্রতারণা চক্রের সক্রিয় সদস্য। তারা জনসাধারণের কাছ থেকে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিয়েছে বলে স্বীকার করেছে।

র‍্যাব কমান্ডার জানান, এক শ্রেণির দুর্নীতিবাজ ডিএসআরের (স্থানীয় বিকাশ এজেন্ট) যোগসাজশে তারা বিকাশের ভুয়া অ্যাকাউন্ট খোলে এবং গ্রাহকের লেনদেনের গোপন তথ্য জেনে নেয়। এরপর কৌশলে সেসব তথ্য ব্যবহার করে নিজেদের বিকাশ হেড অফিসের কর্মকর্তা পরিচয় দিয়ে ফোন করে গ্রাহককে বোকা বানিয়ে টাকা পয়সা হাতিয়ে নেয়। 

আটককৃতদের বিরুদ্ধে ভাঙ্গা থানায় মামলা রুজুর প্রক্রিয়া চলমান আছে বলেও জানান তিনি।