শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৪ ১৪২৬   ২০ মুহররম ১৪৪১

বরিশালে ৮ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত : ০৫:০৮ পিএম, ৬ সেপ্টেম্বর ২০১৯ শুক্রবার

 

 বরিশালে ৮ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে।
বৃহস্পতিবার (০৫ সেপ্টেম্বর) বরিশাল নগর ও বানারীপাড়া উপজেলায় পৃথকভাবে অভিযান চালায় জেলা প্রশাসন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এরমধ্যে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা আক্তার ও সুব্রত বিশ্বাস দাসের নেতৃত্বে নগরের ধান গবেষণা রোড এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালানো হয়।
অভিযানে খাদ্য প্রস্তুতের লাইসেন্স না থাকা, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য প্রস্তুত ও মোড়কে পণ্যের ওজন না থাকার অপরাধে বেকারিকে বিএসটিআই আইন-২০১৮ মোতাবেক ঢাকা বেকারি ও ডেইলি প্লাস নামক দু’টি বেকারিকে ১৫ হাজার টাকা করে মোট ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।
এ সময় প্রসিকিউশন কর্মকর্তা হিসেবে উপস্থিত ছিলেন বিএসটিআই'র ফিল্ড কর্মকর্তা মো. মাহফুজুর রহমান ও জহুরুল ইসলাম।
অপরদিকে বরিশালের বানারীপাড়ায় ভেজালবিরোধী অভিযানে ৬ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. শাহ শোয়াইব মিয়ার নেতৃত্বে অভিযানে ১০ আর্মড পুলিশ ব্যাটেলিয়নের সদস্যরা।
এসময় ভান্ডারী জেনারেল পোল্ট্রি স্টোরের প্রোপাইটর সোহেলকে দেড় হাজার টাকা, ভাই ভাই পোল্ট্রির প্রোপাইটর রতনকে ১ হাজার টাকা, মাতৃভান্ডারের প্রোপাইটর উত্তম কুমার কুণ্ডকে ৩ হাজার টাকা, নয়া জামান স্টোরের প্রোপাইটর হাবিবুর রহমাকে আড়াই হাজার টাকা, ভাই ভাই স্টোরের প্রোপাইটর আবুল বাশারকে ৫ হাজার টাকাও লোকনাথ স্টোরের প্রোপাইটর রাম কৃষ্ণ বণিককে ৪ হাজার টাকা জরিমানা করা হয়।
পণ্যের মোড়ক ব্যবহার ও মূল্যের তালিকা প্রদর্শন না করা,  প্রতিশ্রুত পণ্য বা সেবা যথাযথভাবে বিক্রি বা সরবরাহ না করা ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৭, ৩৮, ও ৪৫ ধারা মোতাবেক এ জরিমানা করা হয়।