• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

প্রধানমন্ত্রীকে কটূক্তি: আলালের বিরুদ্ধে দুই জিডি

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৮ ডিসেম্বর ২০২১  

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি করায় বিএনপির যুগ্ম-মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলালের বিরুদ্ধে রাজধানীর শাহবাগ থানায় দুটি লিখিত অভিযোগ করা হয়েছে। থানা পুলিশ অভিযোগ দুটি সাধারণ ডায়েরি (জিডি) হিসেবে গ্রহণ করেছে।

ছাত্রলীগের আইন বিষয়ক সম্পাদক ফুয়াদ হাসান শাহাদাত মঙ্গলবার রাত ১১টায় শাহবাগ থানায় উপস্থিত হয়ে অভিযোগপত্র জমা দেন। তিনি জানিয়েছেন, ছাত্রলীগের পক্ষ থেকে এই আবেদন করেছেন তিনি।

এর আগে সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী একই অভিযোগে শাহবাগ থানায় আলালের বিরুদ্ধে মামলার আবেদন করেন।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, তার নাতনি জাইমা রহমানকে নিয়ে পদত্যাগী তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসানের কুরুচিপূর্ণ বক্তব্য ছড়িয়ে পড়ার মধ্যে আলালের বক্তব্যের একটি ভিডিও ভাইরাল হয়েছে। এতে দেখা যায়, আওয়ামী লীগের সমালোচনা করতে গিয়ে আলাল প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে জড়িয়ে অশালীন আক্রমণ করেন। পাশাপাশি ধর্মীয় রীতির প্রতি ইঙ্গিত করেও আপত্তিকর বক্তব্য রাখেন।

মুরাদের উক্তির পর বিএনপি তার পদত্যাগ দাবি করেছিল, যা এরই মধ্যে কার্যকর হয়েছে। এখন দলটি তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়ার সিদ্ধান্ত নিয়েছে। তবে আলালের মন্তব্যের বিষয়ে বিএনপির পক্ষ থেকে কোনো প্রতিক্রিয়া আসেনি।

অভিযোগপত্রে ফুয়াদ হাসান শাহাদাত লিখেন, তিনি গত ৬ ডিসেম্বর রাত ১২টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজয় একাত্তর হলের ৮০০১ নম্বর কক্ষে বসে বিএনপি নেতা মোয়াজ্জেম হোসেন আলালের একটি বক্তব্য শোনেন, যেখানে আলাল প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে অশ্লীল ও কুরুচিপূর্ণ বক্তব্য দেন। তার জুনিয়র ফয়সাল মাহমুদও কুরুচিপূর্ণ সেই বক্তব্যের ভিডিওটি দেখেছেন।

অভিযোগপত্রে শাহাদাত উল্লেখ করেন, মোয়াজ্জেম হোসেনের এ বক্তব্য সরকার ও রাষ্ট্রের জন্য চরম হেয়প্রতিপন্ন ও মানহানিকর বলে মনে করেন তিনি। সেজন্য তিনি এই অভিযোগ দায়ের করেছেন।

একই ঘটনার উল্লেখ করে এর আগে মঙ্গলবার সন্ধ্যায় শাহবাগ থানায় আলালের বিরুদ্ধে লিখিত অভিযোগ করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের পপুলেশন সায়েন্সেস বিভাগের এক শিক্ষার্থী। নূরউদ্দীন আহমেদ নামের এই শিক্ষার্থী থাকেন বিশ্ববিদ্যালয়ের শহীদ সার্জেন্ট জহুরুল হক হলে।

অভিযোগে নূরউদ্দীন লেখেন, গত ৬ ডিসেম্বর রাত ১২টায় শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের ২৩৯নং রুমে বসে একটি লিংকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে আলালের ‘অশ্লীল ও কুরুচিপূর্ণ’ বক্তব্যের ভিডিও দেখতে পান। এটি সরকার ও দেশের জনগণের জন্য হেয়প্রতিপন্ন ও মানহানিকর বলে মনে করেন তিনি।

এই ঘটনার বিষয়ে সহপাঠীদের সঙ্গে আলোচনা করে অভিযোগ করতে কিছুটা দেরি হয়েছে বলেও উল্লেখ করেন নূর উদ্দীন।

এ বিষয়ে জানতে নূরউদ্দীনের মোবাইল ফোনে কল করলে সেটি বন্ধ পাওয়া যায়।

শাহবাগ থানার ওসি মওদুদ হাওলাদার বলেন, ‘অভিযোগ দুটি আমরা জিডি হিসেবে গ্রহণ করেছি। এখন তা সাইবার ক্রাইম ইউনিটে পাঠাব। তারা তদন্ত করে পরবর্তী ব্যবস্থা নেবে।’