• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

দেশের রাজনীতিতে শেখ হাসিনার বিকল্প কোনো নেতা নেই: ওবায়দুল কাদের

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৭ সেপ্টেম্বর ২০২১  

দেশের রাজনীতিতে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিকল্প কোনো নেতা নেই বলে মন্তব্য করেছেন দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার আওয়ামী লীগের কেন্দ্রীয় রাজনৈতিক কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে তিনি একথা বলেন।  

প্রধান অতিথির বক্তব্যে ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশের অর্থনীতির রোল মডেল শেখ হাসিনা। পিতার পাঠশালার রাজনৈতিক কন্যা শেখ হাসিনা। তিনি বাংলাদেশের মানুষের আস্থার ঠিকানা। এদেশে  সবচেয়ে জনপ্রিয় রাজনীতিকের নাম শেখ হাসিনা। অসহায় ও দুস্থ মানুষের ভালোবাসার ঠিকানা শেখ হাসিনা। বঙ্গবন্ধুর মতো সাধারণ মানুষের ভালোবাসাই তার শক্তি। তাই তিনি উপাধি পেয়েছেন ‘মাদার অফ হিউম্যানিটি’। 

তিনি বলেন, শেখ হাসিনাকে বার বার হত্যা করার জন্য ষড়যন্ত্র হয়েছে। এখনো ষড়যন্ত্রের বুলেট তার পিছু ছাড়েনি। এরপরও বঙ্গবন্ধুর স্বপ্ন বুকে ধারণ করে তা বাস্তাবায়নে এগিয়ে চলছেন। শত প্রতিকূলতার মধ্যে শেখ হাসিনা বাংলাদেশে এসেছিলেন বলেই বঙ্গবন্ধু হত্যার বিচার ও যুদ্ধাপরাধীদের বিচার হয়েছে। জাতি কলঙ্কমুক্ত হয়েছে। শেখ হাসিনা এসেছিলেন বলেই বাংলাদেশের উন্নয়ন হয়েছে, বাংলাদেশের ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছেছে। তিনি আছেন বলেই বিশ্ব ব্যাংকের টাকা ছাড়া বাংলাদেশে পদ্মাসেতু হয়েছে। নিজেদের টাকায় হয়েছে মেট্রোরেল। খাদ্য ঘাটতি থেকে খাদ্য উদ্বৃত্তের দেশ হয়েছে বাংলাদেশ। 

ভ্যাকসিন নিয়ে বিএনপি নানা বিরূপ মন্তব্য করেছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, বিশ্বের অনেক দেশে করোনার চতুর্থ ও পঞ্চম ঢেউ  শুরু হয়েছে। বাংলাদেশ তা আসবে না, এটা বলা যাবে না। ভ্যাকসিন নিলে যে করোনা হবে না, এমন মনে করারও কারণ নেই। যারা ভ্যাকসিন নিয়ে বিরূপ মন্তব্য করেছিল, তারাও ভ্যাকসিন নিয়েছে।

বাংলাদেশে সততা-নিষ্ঠার দিকে দিয়ে বঙ্গবন্ধুর পরিবার অনুসরণীয় জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বঙ্গবন্ধুর কাছ থেকে শেখ হাসিনা যা শিখেছেন, সেটাই করে যাচ্ছেন। শেখ হাসিনা তার পরিবারের প্রতিটা সদস্যকে সততার শিক্ষায় যোগ্য করে তুলেছেন। টাকা-পয়সা করে  লাভ নেই, সৎ ব্যক্তি হওয়ার জন্য বঙ্গবন্ধুর পরিবারকে অনুসরণ করেন। কিছু লোক শুধু  টাকা আর টাকা খুঁজে, তাদের লোভ-লালসার শেষ নেই। বাংলাদেশের বহু গরীব মানুষ শেখ হাসিনার সাহায্যে চলেন। শেখ হাসিনার মতো রাজনৈতিক ব্যক্তিত্ব বিরল। 

আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক উপকমিটির চেয়ারম্যান কৃষিবিদ ড. মির্জা আব্দুল জলিলের সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করেন আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী। এতে  প্রধান বক্তা ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী এবং বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম।