• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
১৯৭৫ সালের পর বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয়েছে আওয়ামী লীগ পালিয়ে গেলে যুদ্ধটা করলো কে? প্রশ্ন প্রধানমন্ত্রীর বঙ্গভবনে স্বাধীনতা দিবসের সংবর্ধনায় ভুটানের রাজার যোগদান বাংলাদেশ-ভুটান তিন সমঝোতা স্মারক সই ইফতার পার্টি না করে নিম্ন আয়ের মানুষকে সহযোগিতা করুন সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সমতাভিত্তিক সমাজ বিনির্মাণে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ে বাংলাদেশ মিশনগুলোর ভূমিকা রাখার আহ্বান সমরাস্ত্র প্রদর্শনী উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আগামীকাল ভয়াল ২৫ মার্চ, গণহত্যা দিবস উপজেলা নির্বাচনে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর জনগণের সঠিক প্রতিনিধিত্ব ছাড়া উন্নয়ন হয় না প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় আধুনিক কারিগরি ও প্রযুক্তি সন্নিবেশ করা হয়েছে : প্রধানমন্ত্রী প্রযুক্তি ব্যবহারে জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব স্বাস্থ্যখাতের সক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করতে চায় ডব্লিউএইচও পুতিনকে অভিনন্দন জানালেন শেখ হাসিনা এ বছর ফিতরার হার নির্ধারণ ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব

খালেদা জিয়ার কি বিদেশ যাওয়ার প্রয়োজন আছে, প্রশ্ন আইনমন্ত্রীর

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৩ সেপ্টেম্বর ২০২১  

আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক বলেছেন, বিএনপি নেত্রী খালেদা জিয়ার দুটি দুর্নীতি মামলার একটিতে সাত বছর আরেকটিতে ১০ বছর সাজা হয়েছে। তাকে মানবিক কারণে দুটি শর্তে মুক্তি দিয়েছেন প্রধানমন্ত্রী। এরপর খালেদার করোনা হয়েছে। যেদিন তিনি হাসপাতালে গেছেন সেদিন থেকে বলা শুরু করেছেন, বিদেশে যেতে দেন। বেগম জিয়ার কি বিদেশ যাওয়ার প্রয়োজন আছে?

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলা পরিষদ মাঠে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত এক জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আনিসুল হক বলেন, করোনা মহামারির কারণে তখন বিমান চলে না, ট্রেন চলে না, গাড়ি চলেনা। কিন্তু উনাদেরকে বিদেশ যেতে দিতে হবে। আমরা বললাম চিকিৎসা হচ্ছে। তিনি (খালেদা জিয়া) সুস্থ হয়েছেন। বাড়ি ফিরে গেছেন। এখনও বলেন, বিদেশ যেতে দেন।

এ সময় তিনি সভায় উপস্থিত সবার কাছে প্রশ্ন রেখে বলেন, আমরা যদি বাংলাদেশে থেকে মানুষকে সুস্থ করতে পারি, তাহলে বিদেশ যেতে দেওয়ার দরকার আছে? বেগম জিয়ার বিদেশ যাওয়ার প্রয়োজন আছে কিনা? তবে আপনারা বললে তাকে বিদেশ যেতে দেওয়া হবে।

আইনমন্ত্রী আরও বলেন, তারা (বিএনপি নেতারা) ঢাকা শহরে চিকিৎসা নিতে চায় না। চিকিৎসকরা উনাকে (খালেদা জিয়া) ভালো করে দিয়েছেন। এখনও উনারা বলছে, খালেদা জিয়াকে বিদেশ যেতে দিতে আমরা নাকি ভয় পাই।

আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচন প্রসঙ্গে মন্ত্রী বলেন, দেশে গণতন্ত্র আছে। নির্বাচন সুষ্ঠু হবে। আপনাদেরকে প্রমাণ করে দিতে হবে, আমাদের মানুষ ভোট দিতে পারে।

সভায় আখাউড়া উপজেলা আওয়া মীলীগের আহ্বায়ক অধ্যক্ষ (অব.) জয়নাল আবেদীনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজল, উপজেলা নির্বাহী কর্মকর্তা রোমানা আক্তার প্রমুখ। পরে ৬৫ কোটি টাকা ব্যয়ে আখাউড়া উপজেলার বিভিন্ন উন্নয়নমূলক কাজের উদ্বোধন ও ভিত্তি প্রস্তর স্থাপন করেন আইনমন্ত্রী।