• সোমবার ১৫ জুলাই ২০২৪ ||

  • আষাঢ় ৩১ ১৪৩১

  • || ০৭ মুহররম ১৪৪৬

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা দুর্নীতির বিরুদ্ধে অভিযান সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করে না দেশের অর্থনীতি এখন যথেষ্ট শক্তিশালী : প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সরকার ব্যবসাবান্ধব সরকার ফুটবলের উন্নয়নে সহযোগিতা অব্যাহত রাখবে সরকার যথাযথ প্রশিক্ষণের মাধ্যমে বিশ্বমানের খেলোয়াড় তৈরি করুন চীন সফর নিয়ে সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নে পরিকল্পিত ও দক্ষ জনসংখ্যার গুরুত্ব অপরিসীম বাংলাদেশে আরো বিনিয়োগ করতে চায় চীন: শি জিনপিং চীন সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী চীন সফর সংক্ষিপ্ত করে আজ দেশে ফিরছেন প্রধানমন্ত্রী ঢাকা-বেইজিং ৭ ঘোষণাপত্র, ২১ চুক্তি সই চীনের প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে শেখ হাসিনা রোহিঙ্গাদের প্রত্যাবাসনে চীনের প্রতি সহযোগিতার আহ্বান বাংলাদেশে বিনিয়োগের এখনই উপযুক্ত সময় তিয়েনআনমেন স্কয়ারে চীনা বিপ্লবীদের প্রতি শেখ হাসিনার শ্রদ্ধা চীন-বাংলাদেশ হাত মেলালে বিশাল কিছু অর্জন সম্ভব: প্রধানমন্ত্রী বাংলাদেশে বিনিয়োগের এখনই সময়: চীনা ব্যবসায়ীদের প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী বেইজিং পৌঁছেছেন, শি জিংপিংয়ের সঙ্গে বৈঠক আজ দ্বিপক্ষীয় সফরে চীনের পথে প্রধানমন্ত্রী

নাশকতার পরিকল্পনা করায় বানারীপাড়ায় বিএনপির ৬ নেতা গ্রেফতার

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৪ নভেম্বর ২০২৩  

বরিশালের বানারীপাড়ায় বিএনপির নেতারা নাশকতার পরিকল্পনা করার সময় ৫টি ককটেল বোমাসহ ৬বিএনপি’র নেতাকে গ্রেফতার করেছে পুলিশ। তাদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা করে বরিশাল আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরন করা হয়েছে। থানা সুত্রে জানা গেছে, বানারীপাড়া উপজেলার বিভিন্ন এলাকায় বিএনপি’র নেতারা নাশকতার পরিকল্পনা করছিলে।

এ সংবাদ পেয়ে পুলিশ অভিযান চালিয়ে উপজেলার চাখার ইউনিয়ন বিএনপির নেতা মনির সরদার (৪০), পৌর বিএনপির সদস্য তুহিন মৃধা(৪৮), বিএনপি সদস্য জন মোল্লা(৩৫), পৌর বিএনপির সাধারণ সম্পাদক মো.শফিকুল ইসলাম ফারুক (৪৫), সলিয়াবাকপুর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মজিবর ফকির(৫৮) ও একই ইউনিয়নের বিএনপির সদস্য নাসির ফকির (৪৮)কে ২রা নভেম্বর সন্ধ্যায় ও রাতে বিভিন্ন স্থান থেকে গ্রেফতার করে।

এসময় তাদের কাছ ৫টি ককটেল বোমা উদ্ধার করা হয়েছে বলে থানা সূত্রে জানা গেছে। ওইদিন রাতেই বানারীপাড়া মডেল থানার এসআই রফিকুল ইসলাম বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইনের বিস্ফোরক উপাদানবলী আইন ১৯০৮’র ৪/৫ ধারায় মামলা দায়ের করে বরিশাল প্রেরন।

এব্যাপারে বানারীপাড়া থানার ওসি এস এম মাসুদ আলম চৌধুরী বলেন, যারাই শান্ত বানারীপাড়াকে অশান্ত করার পরিকল্পনা ও নাশকতার জন্য বিস্ফোরক বহন করবে তাদের কাউকে রেহাই দেওয়া হবে না। নাশকতার পরিকল্পনা করায় যাদের গ্রেফতার করা হয়েছে তাদের বিরুদ্ধে মামলা করে বরিশাল প্রেরন করা হয়েছে।