• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

গৌরনদীতে চতুর্থ পর্যায় ভূমি ও গৃহহীনদের মাঝে ঘর হস্তান্তর

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২২ মার্চ ২০২৩  

বরিশালের গৌরনদী উপজেলায় চতুর্থ পর্যায়ের আশ্রয়নের ঘর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভূমি ও গৃহহীন মাঝে ঘর হাস্তান্তরের নিদের্শের পরে উপজেলা প্রশাসন হস্তাস্তর করে। উপজেলার ৭টি ইউনিয়নে ৩৪৭টি পরিবারের মাঝে ঘরের দলিল হাস্তান্তর করেন উপজেলা প্রশাসন।

উপজেলা প্রশাসনের উদ্যোগে আজ বুধবার সকালে উপজেলা সদরে শহীদ সুকান্ত বাবু হলরুমে উপজেলা নির্বাহী কর্মকতা আশীষ কুমারের সভাপতিত্বে হাস্তান্তর সভায় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ মনিরুন নাহার মেরী ও পৌরমেয়র ও উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক হারিছুর রহমান হারিছ ৩৪৭জন ভুমি ওগৃহহীন পরিবারের মাঝে ঘরের দলিল ও চাবি হস্তান্তর করেন। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগ সভাপতি এইচ এম জয়নাল আবেদীন, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো.আফজাল হোসেন, উপজেলা প্রকল্পবাস্তবায়ন কর্মকর্তা আহসান হাবিব, ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক, সৈকত গুহ পিকলুসহ প্রমুখ।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস সুত্রে জানা গেছে, উপজেলার ৭টি ইউনিয়নে ৩শত ৪৭টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে ঘরের দলিল ও চাবি হাস্তান্ত করা হয়েছে। মুজিববর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে পুনর্বাসনের লক্ষ্যে সরকার এই কর্মসূচী হাতে নিয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আশীষ কুমার জানান, গৌরনদী উপজেলার ৭টি ইউনিয়নে এই পূর্বেও ৩৮০টি ঘর গৃহ ও ভুমিহীনদের মাঝে হাস্তান্তর করা হয়েছিল। চতুর্থ পযায়ে ৩৪৭টি ঘরের দলিল ও চাবি আজ গৃহ ও ভুমিহীনদের মাঝে হাস্তান্তর করা হয়। মুজিবর্ষে সারাদেশে ভূমিহীন ও গৃহহীনদের জন্য প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্প-২’র আওতায় ঘর নির্মাণ করে ভুমি ও গৃহহীনদের মাঝে বিতরণ করা হয়। দেশের কেউ ভুমি ও গৃহহীন থাকবে না।