• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

উজিরপুরের আশ্রয়ন প্রকল্পের নির্মাণাধীন ঘর পরিদর্শন

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৩ জানুয়ারি ২০২৩  

বরিশালের উজিরপুরের হারতায় আশ্রয়ন-২ প্রকল্পের চতুর্থ পর্যায়ের নির্মাণাধীন ঘরের কাজ পরিদর্শন করেন বরিশাল জেলা প্রশাসক মো.জাহাঙ্গীর হোসেন। ঘরের কাজের নির্মাণ সামগ্রী দেখে সন্তোষ প্রকাশ করেন জেলা প্রশাসক। উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের উদ্যোগে ২২ জানুয়ারী বিকেলে উজিরপুর উপজেলার হারতায় গ্রামে আশ্রয়ন প্রকল্পের নির্মাণাধীন ৫০টি ঘরের কাজ পরিদর্শন করেন বরিশাল জেলা প্রশাসক মো.জাহাঙ্গীর হোসেন। এসময় ঘরের কাজের নির্মাণ সামগ্রী দেখে জেলা প্রশাসক সন্তোষ প্রকাশ করেন।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস সূত্রে জানা গেছে, উজিরপুর উপজেলার ৮টি ইউনিয়ন ও ১টি পৌরসভার ৪শত ৪০জন ভুমি ও গৃহহীনদের জন্য সরকারী ঘর বরাদ্দ পাওয়া গেছে। এর মধ্যে ৩শত ১০টি ঘরের নির্মাণ কাজ শেষ করে ভুমি ও গৃহহীনদের মাঝে হস্তান্তর করা হয়েছে। চতুর্থ পর্যায়ের ১শত ৩০টি ঘরের মধ্যে ৮০শতটি ঘরের নির্মাণ কাজ শেষ পর্যায়। ৫০টি ঘরের জন্য মাটি ভরাট কাজ চলমান রয়েছে। নির্মাণাধীন ঘরের কাজ দেখে জেলা প্রশাসক মো.জাহাঙ্গীর হোসেন সন্তোষ প্রকাশ করে ঠিকাদারকে বিভিন্ন দিক নির্দেশণা দেন।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারিয়া তানজিন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা অয়ন সাহা, হারতা ইউপি চেয়ারম্যান অমল মল্লিকসহ প্রমুখ।

ঘর দেখে বরিশাল জেলা প্রশাসক মো.জাহাঙ্গীর হোসেন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অগ্রাধিকার প্রকল্পের মধ্যে রয়েছে এই আশ্রয়ন প্রকল্প। এই প্রকল্পের কাজ ভাল করতে হবে। কাজে কোন অনিয়ম করা যাবে না। অনিয়ম করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। স্মার্ট বাংলাদেশ বাস্তবায়ন করতে হলে সরকারের সকল প্রকল্পের কাজ সঠিক নিয়মে করতে হবে।