• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

গৌরনদীতে কৃষকদের মাঝে কৃষি উপকরণ বিতরণ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৬ জানুয়ারি ২০২৩  

বরিশালের গৌরনদী উপজেলার ৭টি ইউনিয়ন ও পৌরসভার কৃষকদের মাঝে সিডার, বেড প্লাস্টার,পাওয়ার স্প্রেয়ার যন্ত্র বিতরণ করা হয়েছে। ২০২২-২০২৩ অর্থ বছরে সমন্বিত ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি যাত্রিকীকরণ প্রকল্পের আওতায় ও উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে ১৫ জানুয়ারী বিকেল সাড়ে ৪টায় উপজেলা কৃষি অফিস চত্তরে বসে ইরি-বোরো ধান ক্ষেতে বিভিন্ন কাজের জন্য ২৯জন কৃষকদের মাঝে ভর্তুকী মুল্যের সিডার, বেড প্লাস্টার,পাওয়ার স্প্রেয়ার যন্ত্র বিতরণ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপিন চন্দ্র বিশ্বাস।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি কর্মকর্তা মো.শহিদুল ইসলাম, উপ-সহকারী কৃষি কর্মকর্তা মো. ইসমাইল হোসেন, শরিকল ইউপি চেয়ারম্যান ফারুক হোসেন মোল্লাসহ প্রমুখ। পরে উপজেলার ৭টি ইউনিয়ন ও পৌরসভার ২৯ জন কৃষকদের মাঝে(ভর্তুকী) মুল্যের সিডার, বেড প্লাস্টার, পাওয়ার স্প্রেয়ার যন্ত্র বিতরণ করা হয়েছে।

এসময় উপজেলা কৃষি কর্মকর্তা মো.শহিদুল ইসলাম বলেন, সরকার থেকে ভুর্তুকী মুল্যে কৃষকদের মাঝে  সিডার, বেড প্লাস্টার ও পাওয়ার স্প্রেয়ার যন্ত্র বিতরণ করা হয়েছে। এই যন্ত্র দিয়ে কৃষকরা অল্প সময়ে বেশী ধান ক্ষেতে অষুদ স্প্রে করাসহ মাড়াই করতে পারবেন।  মেশিন পাওয়া হাচেন সরদার বলেন, এই সকল যন্ত্র পেয়ে ভাল হয়েছে। যন্ত্র দিয়ে অল্প সময়ে বেশী ধান ক্ষেতে অষুদ প্রয়োগসহ বিভিন্ন ধরনের কাজ করা যাবে। বর্তমান সরকার ধান চাষীদের অনেক সুবিধা করে দিয়েছে।