• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

দেশে স্মার্ট চিকিৎসা ব্যবস্থা চালু করবে সরকার- আলহাজ্ব আবুল হাসানাত আব্দুল্লাহ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৪ জানুয়ারি ২০২৩  

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাগ্নে, পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন পরীবিক্ষন কমিটির আহবায়ক(মন্ত্রী) আলহাজ্ব আবুল হাসানাত আব্দুল্লাহ(এমপি) বলেন, অনেক প্রধানমন্ত্রী দেখছেন, ভবিষ্যতে আরো অনেক প্রধানমন্ত্রী আসবে আর যাবে। তবে দেশ ও মানুষের ভাগ্যোয়নে বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার মতো আর প্রধানমন্ত্রী পাবেন না। তাই শেখ হাসিনার মতো প্রধানমন্ত্রী যেন বার বার ক্ষমতায় আসেন সেজন্য সবাইকে একযোগে কাজ করতে হবে।

এদেশে অনেক প্রধানমন্ত্রী ছিলো যারা এতিমদের টাকা লুটপাট করে আত্মসাৎ করার ঘটনায় কারাভোগ করেছেন। আর বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুধু করোনাকালীন সময়ই এদেশের এক কোটি অসহায় মানুষকে মোবাইল ফোনের মাধ্যমে আড়াই হাজার কোটি দিয়েছেন। আওয়ামীলীগ ক্ষমতায় আছে বলেই গ্রামের প্রান্তিক জনগোষ্ঠি উপজেলা হাসপাতাল, ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্র ও কমিউনিটি ক্লিনিক থেকে বিনামুল্যে চিকিৎসা সেবাসহ নানান ধরনের ওষুধ পাচ্ছেন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগ ক্ষমতায় আসলে দেশে স্মার্ট চিকিৎসা ব্যবস্থা চালু করা হবে।

১২ জানুয়ারী বিকেলে গৌরনদী উপজেলার মাহিলাড়া ইউনিয়ন পরিষদের আয়োজনে গরীবের ডাক্তারখ্যাত দাস রনবীরের চতুর্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার পিতৃভুমি বিল্লগ্রামে হাটে মাহিলাড়া ইউপি চেয়ারম্যান সৈকত গুহ পিকলু’র সভাপতিত্বে নাগরিক শোকসভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী আলহাজ্ব আবুল হাসানাত আব্দুল্লাহ এসব কথা বলেন।

তার স্মৃতিচারন করে বক্তব্য রাখেন, গৌরনদী উপজেলা চেয়ারম্যান সৈয়দা মনিরুন নাহার মেরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপিন চন্দ্র বিশ্বাস, বরিশাল শেবাচিম হাসপাতালের চিকিৎসক প্রয়াত ডা.দাস রনবীরের সহধর্মীনি জয়িতা রায় তমা, উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি কালিয়া দমন গুহ, বীর মুক্তিযোদ্ধা হারুন আর রশীদ, ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি আলমগীর হোসেন কবিরাজ ও ইউপি সদস্য মিজানুর রহমানসহ প্রমুখ। সভার শুরুতে গরীবের ডাক্তার দাস রনবীরের স্থায়ী মুর‌্যালে অতিথিরা ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন।