• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

বাবুগঞ্জে আশ্রয়ন প্রকল্পের ঘর পরিদর্শন করেন উপজেলা প্রশাসন

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৮ জানুয়ারি ২০২৩  

ভূমিহীন ও গৃহহীনদের বসবাসের জন্য বর্তমান সরকার ঘর নির্মাণ করে দিচ্ছে। ঘরের সাথে ভুমিহীনদের দুই শতাংশ জায়গাও দেওয়া হচ্ছে। আওয়ামীলীগ সরকার মুজিববর্ষ উপলক্ষে আশ্রায়ন-২ প্রকল্পের মাধ্যমে ঘর নির্মাণ করে দিচ্ছে। বাবুগঞ্জ উপজেলার ৬টি ইউনিয়নে সরকার থেকে ৪শত ৫৬টি ঘর নির্মাণ করার জন্য জায়গা নির্ধারন করা হয়েছে।

এরমধ্যে ৩শত ৫০টি ঘর নির্মাণ কাজ করে ভূমিহীন ও গৃহহীনদের মাঝে হস্তান্তার করা হয়েছে। উপজেলা প্রশাসনের উদ্যোগে শনিবার বিকেলে শীতের মধ্যে আশ্রায়ন-২ প্রকল্পের আওতায় চতুর্থ পর্যায়ের নির্মাণাধীন ১শত ৯০টি ঘরের মধ্যে ১শতটি ঘরের নির্মাণ কাজ শেষ পর্যায়  ও বাকী ৯০টি ঘর নির্মানের জন্য রহমতপুর ইউনিয়নের দোয়ারিকায় জায়গা পরিদর্শন করেন বাবুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা নুসরাত ফাতিমা শশী।

ঘরের নির্মাণ কাজ ও জায়গা দেখে সন্তোষ প্রকাশ করেন তিনি। এসময় উপস্থিত ছিলেন, বাবুগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো.নাসির উদ্দিন, উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক ও ইউপি চেয়ারম্যান আক্তারুজ্জামান মিলন মৃধা, ইউপি সদস্য আ.হাকিমসহ প্রমুখ।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো.নাসির উদ্দিন জানান, সরকারের আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় ৪র্থ পর্যায়ে উপজেলায় ১শত ৯০টি ঘরের মধ্যে একশতটি ঘরের নির্মাণ কাজ শেষ পর্যায়। বাকী ৯০টি ঘর নির্মাণের জায়গা পরিদর্শণ করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নুসরাত ফাতিমা শশী। বর্তমানে ঘরের জন্য বরাদ্দ বেশী হওয়ায় ঘরের মানও ভাল হচ্ছে। বাবুগঞ্জে মুজিববর্ষের জন্য ৪শত ৫৬টি ঘরের মধ্যে ৩শত ৫০টি নির্মাণ করে ভূমিহীন ও গৃহহীনদের মাঝে বরাদ্দ দেওয়া হয়েছে। বাকী ঘরের কাজ চলমান রয়েছে।

এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা নুসরাত ফাতিমা শশী বলেন, ভূমিহীন ও গৃহহীনদের জন্য নির্মাণাধীন ঘরের কাজে কোন অনিয়ম করা যাবে না। করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। এই প্রকল্প মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অগ্রাধিকার প্রকল্প। আশ্রায়ন-২ প্রকল্পের আওতায় চতুর্থ পর্যায়ের ঘরের নির্মাণ কাজ চলমান রয়েছে। ঘরের কাজ শেষ হলে ভুমিহীন ও গৃহহীনদের মাঝে হস্তান্তার করা হবে।