• সোমবার   ৩০ জানুয়ারি ২০২৩ ||

  • মাঘ ১৬ ১৪২৯

  • || ০৬ রজব ১৪৪৪

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
১-৭ মার্চ মোবাইলে কল করলেই শোনা যাবে বঙ্গবন্ধুর ভাষণ পুলিশি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিন: প্রধানমন্ত্রী সন্ত্রাস রুখে দিতে প্রশংসনীয় ভূমিকা রেখে যাচ্ছে পুলিশ সারদায় কুচকাওয়াজে প্রধানমন্ত্রীকে অভিবাদন বাংলাদেশ পুলিশ শান্তি-শৃঙ্খলা রক্ষায় নিরলসভাবে কাজ করছে প্রধানমন্ত্রীকে বরণে প্রস্তুত রাজশাহী প্রধানমন্ত্রীর অপেক্ষায় রাজশাহীবাসী, ব্যাপক জনসমাগমের প্রস্তুতি রাষ্ট্রপতির সঙ্গে সুইজারল্যান্ডের রাষ্ট্রদূতের বিদায়ী সাক্ষাৎ স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের মূল চাবিকাঠি ডিজিটাল সংযোগ সাধারণ নির্বাচন অবাধ ও সুষ্ঠুভাবে অনুষ্ঠানের প্রস্তুতি নিচ্ছে সরকার: প্রধানমন্ত্রী আপনি কি আল্লাহর ফেরেস্তা, ফখরুলকে কাদেরের প্রশ্ন কাউকে সম্প্রীতি নষ্ট করতে দেব না: প্রধানমন্ত্রী আর্থসামাজিক উন্নয়নে বাংলাদেশ এখন রোল মডেল: প্রধানমন্ত্রী বিদেশি বিনিয়োগ বাড়াতে কাস্টমের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে একাত্তরে গণহত্যার আন্তর্জাতিক স্বীকৃতির চেষ্টা চালিয়ে যাচ্ছি আমার ব্যর্থতা থাকলে খুঁজে বের করে দিন: প্রধানমন্ত্রী পরবর্তী লক্ষ্য স্মার্ট বাংলাদেশ প্রতিটি শিক্ষার্থী যেন স্কাউট প্রশিক্ষণ পায়: প্রধানমন্ত্রী সংঘাত, সন্ত্রাস ও ক্ষমতা দখলকে পেছনে ফেলে দেশ এগিয়ে যাচ্ছে মাইকেল মধুসূদন দত্ত বাংলা সাহিত্যের উজ্জ্বল নক্ষত্র

গৌরনদীতে গর্ত থেকে বেরিয়ে আসছে প্রাকৃতিক গ্যাস

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৫ ডিসেম্বর ২০২২  

পাকা ঘর নির্মান করতে মাটি পরীক্ষার জন্য গর্ত করা হয়েছিলো। সেই গর্ত থেকে প্রাকৃতিক গ্যাস বেরিয়ে আসায় গ্যাসকূপ থাকার সম্ভাবনায় এলাকায় ব্যাপক তোলপাড় শুরু হয়েছে। গ্যাস বের হওয়ার শব্দ শুনতে স্থানটি এক নজর দেখার জন্য ভীর জমাচ্ছেন স্থানীয়রা। ঘটনাটি বরিশাল জেলার গৌরনদী উপজেলার শাওড়া গ্রামে।

রোববার বিকেলে দেখা গেছে, গর্তের ভেতর থেকে গ্যাস বের হওয়ার শব্দ শোনা গেছে। স্থানীয় বাসিন্দা এইচএম টিপু জানান, শাওড়া গ্রামে রাস্তার পাশের জমিতে পাকা ঘর নির্মাণের জন্য গত শুক্রবার মাটি পরীক্ষা করান ব্যবসায়ী হাফিজুর রহমান। মাটি পরীক্ষার জন্য খুরে রাখা গর্ত থেকে শনিবার দুপুরে অল্প অল্প করে গ্যাস বের হওয়ার শব্দ শুনে সেখানে ম্যাচ কাঠি ছুড়ে স্থানীয় যুবকরা। এসময় সেখানে আগুন জ্বলতে শুরু করলে ভয় পেয়ে ওই যুবকরা ৯৯৯ নাম্বারে ফোন করেন।

পরবর্তীতে ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে পৌঁছে আগুন নিবিয়ে গর্তটি মাটি চাপা দিয়ে রাখেন। রোববার (৪ডিসেম্বর) দুপুরে থেকে বেশী আকারে গ্যাস বের হচ্ছে বলেও তিনি উল্লেখ করেন। গৌরনদী ফায়ার ষ্টেশনের সদস্য আক্তার উদ্দিন জানান, স্থানটি সংরক্ষিত ঘোষণা করা হয়েছে। পাশাপাশি সংরক্ষিত স্থানে জনসাধারণ যাতে প্রবেশ করতে না পারে সেজন্য সতর্কতামূলক নোটিশ ঝুলিয়ে দেওয়া হয়েছে। এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপিন চন্দ্র বিশ্বাস জানান, ঘটনাস্থল পরিদর্শন করে বিষয়টি উর্ধ্বতন কর্মকর্তাদের অবহিত করা হয়েছে।