• সোমবার   ২৮ নভেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৪ ১৪২৯

  • || ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর কাছে এসএসসি ও সমমান পরীক্ষার ফল হস্তান্তর ব্যাংক খাতের পরিস্থিতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর ১০ ডিসেম্বর বিএনপির মহাসমাবেশ, পরিবহন ধর্মঘট না ডাকার নির্দেশ প্রধানমন্ত্রী প্লিজ যুদ্ধ থামান, সংঘাত থামাতে সংলাপ করুন: শেখ হাসিনা হানিফের সংগ্রামী জীবন নতুন প্রজন্মের রাজনৈতিক কর্মীদের দেশপ্রেম ও মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত করবে মোহাম্মদ হানিফ ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের একজন পরীক্ষিত নেতা সংঘাত-দুর্যোগে নারীদের দুর্দশা বহুগুণ বাড়ে: প্রধানমন্ত্রী সচিবদের যেসব নির্দেশনা দিলেন প্রধানমন্ত্রী জিয়া-খালেদা-তারেক খুনি: প্রধানমন্ত্রী জেলা-উপজেলা পর্যায়ে কর্মজীবী মহিলা হোস্টেল হবে: প্রধানমন্ত্রী দুপুরে সচিবদের নিয়ে বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী স্বৈরাচারবিরোধী আন্দোলনে ডা. মিলনের আত্মত্যাগ নতুন গতি সঞ্চার করে ডা. মিলন এক উজ্জ্বল নক্ষত্র: রাষ্ট্রপতি মিছিল-মিটিংয়ে আপত্তি নেই, মানুষের ওপর হামলায় সহ্য করবো না ‘যারা গ্রেনেড দিয়ে আমাকে হত্যার চেষ্টা করেছে, তাদের সঙ্গে আলোচনা? যারা উন্নয়ন দেখে না, তারা চাইলে চোখের ডাক্তার দেখাতে পারে- প্রধানমন্ত্রী অর্থনীতির চাকা সচল রাখতে সক্ষম হয়েছি: প্রধানমন্ত্রী যোগাযোগ সম্প্রসারণে বাংলাদেশের সহযোগিতা চায় আমিরাত আ.লীগ স্বাস্থ্য খাতকে সর্বোচ্চ অগ্রাধিকার দেয়: প্রধানমন্ত্রী যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধুর খুনিকে লালন-পালন করছে: প্রধানমন্ত্রী

আগৈলঝাড়ায় প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৪ নভেম্বর ২০২২  

আগৈলঝাড়া প্রতিনিধিঃ বরিশালের আগৈলঝাড়া উপজেলার ৫টি ইউনিয়নের প্রান্তিক ১হাজার ৭শত ৫০জন কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ করা হয়েছে। উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় উপজেলা কৃষি অফিসের হলরুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.সাখাওয়াত হোসেনের সভাপতিত্বে ২০২২-২৩ অর্থবছরে রবি মৌসুমে কৃষি পূর্নবাসন ও কৃষি প্রণোদনা কর্মসূচীর আওতায় বীজ ও সার বিতরণ সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুস রইচ সেরনিয়াবাত।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি কর্মকর্তা দোলন চন্দ্র রায়, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা তাপস রায়, উপজেলা কৃষকলীগের সাধারন সম্পাদক রমনী কান্ত সরকার, মহিলা আওয়ামীলীগ নেত্রী এলিনা জাহিন পুতুল, উপ-সহকারী কৃষি কর্মকর্তা খলিলুর রহমানসহ প্রমুখ। পরে ১হাজার ৭শত ৫০জন প্রান্তিক কৃষকদের মাঝে বিনামুল্যে মুগ, বাদাম, শরিষাসহ বিভিন্ন ধরণের বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে।

এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.সাখাওয়াত হোসেন বলেন, উপজেলার প্রান্তিক কৃষকদের চাষাবাদের জন্য সরকার থেকে বিনামুল্যে সার ও বীজ বরাদ্দ দিয়েছে। যা আজ বৃহস্পতিবার দুপুরে কৃষকদের মাঝে বিতরণ করা হয়েছে। এই বীজ দিয়ে তারা জমিতে চাষাবাদ করবেন।