• বুধবার   ৩০ নভেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৫ ১৪২৯

  • || ০৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
কর ব্যবস্থাপনা তথ্যপ্রযুক্তি নির্ভর করতে হবে: প্রধানমন্ত্রী ১০ টাকায় টিকিট কেটে চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী শিক্ষা ব্যবস্থা যাতে পিছিয়ে না যায় সে ব্যবস্থা নিচ্ছি প্রধানমন্ত্রীর কাছে এসএসসি ও সমমান পরীক্ষার ফল হস্তান্তর ব্যাংক খাতের পরিস্থিতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর ১০ ডিসেম্বর বিএনপির মহাসমাবেশ, পরিবহন ধর্মঘট না ডাকার নির্দেশ প্রধানমন্ত্রী প্লিজ যুদ্ধ থামান, সংঘাত থামাতে সংলাপ করুন: শেখ হাসিনা হানিফের সংগ্রামী জীবন নতুন প্রজন্মের রাজনৈতিক কর্মীদের দেশপ্রেম ও মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত করবে মোহাম্মদ হানিফ ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের একজন পরীক্ষিত নেতা সংঘাত-দুর্যোগে নারীদের দুর্দশা বহুগুণ বাড়ে: প্রধানমন্ত্রী সচিবদের যেসব নির্দেশনা দিলেন প্রধানমন্ত্রী জিয়া-খালেদা-তারেক খুনি: প্রধানমন্ত্রী জেলা-উপজেলা পর্যায়ে কর্মজীবী মহিলা হোস্টেল হবে: প্রধানমন্ত্রী দুপুরে সচিবদের নিয়ে বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী স্বৈরাচারবিরোধী আন্দোলনে ডা. মিলনের আত্মত্যাগ নতুন গতি সঞ্চার করে ডা. মিলন এক উজ্জ্বল নক্ষত্র: রাষ্ট্রপতি মিছিল-মিটিংয়ে আপত্তি নেই, মানুষের ওপর হামলায় সহ্য করবো না ‘যারা গ্রেনেড দিয়ে আমাকে হত্যার চেষ্টা করেছে, তাদের সঙ্গে আলোচনা? যারা উন্নয়ন দেখে না, তারা চাইলে চোখের ডাক্তার দেখাতে পারে- প্রধানমন্ত্রী অর্থনীতির চাকা সচল রাখতে সক্ষম হয়েছি: প্রধানমন্ত্রী

গৌরনদীতে অদ্ভুত ছাগল ছানার জন্ম। দেখতে মানুষের ভিড়

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২১ নভেম্বর ২০২২  

বরিশালের গৌরনদীতে অদ্ভুত আকারের একটি ছাগল ছানার জম্ম হয়েছে। অদ্ভুত ছাগলের ছানাটি দেখার জন্য দিনমজুরের বাড়িতে উৎসুক জনতা ভিড় করছেন। জানা গেছে, গৌরনদী পৌরসভার কাসেমাবাদ এলাকার দিনমজুর শাহাদাত সরদারের পালিত একটি ছাগল অদ্ভুত আকারে একটি বাচ্চা জম্ম দিয়েছে।

ওই দিনমজুর শাহাদাতারের মা রেহানা বেগম(৬০)  জানান, গত আট মাস ধরে তার ছেলে শাহাদাত একটি বকরী ছাগল পালন করে আসছে। ছয়মাস পূর্বে প্রাকৃতিক উপায়ে বকরীটি গর্ভবর্তী হয়। ২০ নভেম্বর রোববার দুপুরে বকরীটি দুইটি ছানা জম্ম দেয়। এর মধ্যে একটি ছানা জম্ম নেওয়ার পরপরই মারা যায় এবং অপরটি দেখতে অদ্ভুত হওয়ায় ছাগল ছানাটি এক নজর দেখার জন্য তার ছেলে শাহাদাতের বাড়িতে জনতা ভির করছেন। অদ্ভুতভাবে জম্ম নেওয়া ছানাটির নাকের মধ্যে দিয়ে জিব্বা বের হয়ে গেছে। দুই চোখ না থাকলেও কপালের উপর অস্পষ্ট চোখের আকৃতি রয়েছে। মুখ না থাকায় বাচ্চাটি খেতে পারছে না। চার পা থাকলেও বাচ্চাটি উঠে দাড়াতে পারছেনা।

এবিষয়ে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা.মো.মিজানুর রহমান জানান, অ্যাবনরমাল শুক্রানু ডিম্বানুকে নিষিক্ত করে তখন এ ধরনের বিচিত্র আকৃতির ছাগলছানার জম্ম হতে পারে। তবে এটা সচরাচর দেখা যায়না। তিনি আরও জানান, ছানাটি সুস্থ রাখতে আমাদের সঙ্গে যোগাযোগ করলে অফিস থেকে সকল ধরনের পরামর্শ ও সহযোগীতা করা হবে।