• বুধবার   ৩০ নভেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৫ ১৪২৯

  • || ০৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
১০ টাকায় টিকিট কেটে চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী শিক্ষা ব্যবস্থা যাতে পিছিয়ে না যায় সে ব্যবস্থা নিচ্ছি প্রধানমন্ত্রীর কাছে এসএসসি ও সমমান পরীক্ষার ফল হস্তান্তর ব্যাংক খাতের পরিস্থিতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর ১০ ডিসেম্বর বিএনপির মহাসমাবেশ, পরিবহন ধর্মঘট না ডাকার নির্দেশ প্রধানমন্ত্রী প্লিজ যুদ্ধ থামান, সংঘাত থামাতে সংলাপ করুন: শেখ হাসিনা হানিফের সংগ্রামী জীবন নতুন প্রজন্মের রাজনৈতিক কর্মীদের দেশপ্রেম ও মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত করবে মোহাম্মদ হানিফ ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের একজন পরীক্ষিত নেতা সংঘাত-দুর্যোগে নারীদের দুর্দশা বহুগুণ বাড়ে: প্রধানমন্ত্রী সচিবদের যেসব নির্দেশনা দিলেন প্রধানমন্ত্রী জিয়া-খালেদা-তারেক খুনি: প্রধানমন্ত্রী জেলা-উপজেলা পর্যায়ে কর্মজীবী মহিলা হোস্টেল হবে: প্রধানমন্ত্রী দুপুরে সচিবদের নিয়ে বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী স্বৈরাচারবিরোধী আন্দোলনে ডা. মিলনের আত্মত্যাগ নতুন গতি সঞ্চার করে ডা. মিলন এক উজ্জ্বল নক্ষত্র: রাষ্ট্রপতি মিছিল-মিটিংয়ে আপত্তি নেই, মানুষের ওপর হামলায় সহ্য করবো না ‘যারা গ্রেনেড দিয়ে আমাকে হত্যার চেষ্টা করেছে, তাদের সঙ্গে আলোচনা? যারা উন্নয়ন দেখে না, তারা চাইলে চোখের ডাক্তার দেখাতে পারে- প্রধানমন্ত্রী অর্থনীতির চাকা সচল রাখতে সক্ষম হয়েছি: প্রধানমন্ত্রী যোগাযোগ সম্প্রসারণে বাংলাদেশের সহযোগিতা চায় আমিরাত

বিএনপির মুখে গণতন্ত্র, মানবাধিকার ও ভোটাধিকারের কথা মানায় না- মন্ত্রী আবুল হাসানাত আবদুল্লাহ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৩০ অক্টোবর ২০২২  

গণতন্ত্র হত্যা করে বন্দুকের নলের মাধ্যমে জিয়াউর রহমানের ক্ষমতা দখল করা ও তার আমলে হ্যাঁ না ভোটের কথা দেশের মানুষ আজও ভুলেনি। সেই বিএনপির মুখে গণতন্ত্র, মানবাধিকার ও ভোটাধিকারের কথা মানায় না। সপরিবারে নির্মমভাবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রমানকে হত্যার পরে ঘাতকদের বাচাঁতে কুখ্যাত ইনডেমিনিটি  আইন ও ঘাতকদের পুরুস্কৃত করা, নির্বিচারে  হাজার হাজার মুক্তিযোদ্ধা সেনা কর্মকর্তা-সৈনিকদের ফাসি  দেওয়া, যুদ্ধাপরাধী ও ১৫ আগষ্টের ঘাতকদের পবিত্র জাতীয় সংসদের সদস্য ও মন্ত্রী সভায় ঠাই দেওয়ার মত ঘৃনিত কাজ করা এবং পাকিস্তানী ভাবধারায় সাম্প্রদায়িক রাষ্ট্র তৈরীর চেষ্টাকারী বিএনপি ও তাদের দোসর জামায়াত-শিবিরকে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী দেশের মানুষ আগামী জাতীয় সংসদ নির্বাচনেও ঘৃনাভরে প্রত্যাখান করে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার দক্ষিণাঞ্চলসহ দেশজুড়ে অভুতপূর্ব উন্নয়ন ও অগ্রযাত্রাকে অব্যাহত রাখবে।

এসময় তিনি আওয়ামীলীগ নেতা-কর্মীদের পরাজিত সাম্প্রদায়িক অপশক্তির সকল চক্রান্ত-ষড়যন্ত্রের বিরুদ্ধে সর্তক ও ঐক্যবদ্ধ থাকার আহবান জানান। ২৯ অক্টোবর বানারীপাড়া বালিকা মাধ্যমিক বিদ্যালয় মাঠে বানারীপাড়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা গোলাম সালেহ মঞ্জু মোল্লার সভাপতিত্বে বানারীপাড়া আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী মর্যাদার পার্বত্য শান্তিচুক্তি বাস্তবায়ন ও পরিবীক্ষন কমিটি আহবায়ক ও বরিশাল জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব আবুল হাসানাত আব্দুল্লাহ(এমপি) এসব কথা বলেন। সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও সাবেক এমপি এ্যাড.তালুকদার মো.ইউনুস, বরিশাল-২ আসনের এমপি মো.শাহে আলম, কেন্দ্রীয় আওয়ামীলীগের কার্যনির্বাহী কমিটির সদস্য মুহাম্মাদ আনিসুর রহমান, সংরক্ষতি আসনের এমপি সৈয়দা রুবিনা আক্তার মীরা, বরিশাল জেলা আওয়ামীলীগের সদস্য সেরনিয়াবাত আশিক আব্দুল্লাহসহ প্রমুখ।

সভায় বক্তব্য রাখেন, শেরে বাংলার দৌহিত্র একে ফাইয়াজুল হক রাজু, বানারীপাড়া পৌর আওয়ামীলীগের সভাপতি সুব্রত লাল কুন্ডু, বাইশারী ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা শ্যামল চক্রবর্তী, ইউপি চেয়ারম্যান শাহজাহান, উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি মমিনুল কবির মিঠুনসহ প্রমুখ।

দুপুর ২টায় প্রথম অধিবেশন শেষ করে বিকেল ৪টায় দলীয় কাউন্সিলরদের  নিয়ে দ্বিতীয় অধিবেশন অনুষ্ঠিত হয়। এসময় উপজেলা আওয়ামীলীগের কমিটি বিলুপ্ত  ও বিভিন্ন সময় দলের বহিস্কৃত নেতাদের বহিস্কারাদেশ প্রত্যাহার করা হয়। পরে সভাপতি পদে ২জন ও সাধারন সম্পাদক পদে ৬জন তাদের প্রার্থীতা ঘোষনা করেন। পদ প্রত্যাশী ও সম্মেলনের কাউন্সিলররা সাবেক চিফ হুইপ ও জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব আবুল হাসানাত আব্দুল্লাহ(এমপি) কে সভাপতি ও সাধারন সম্পাদকসহ বানারীপাড়া উপজেলা আওয়ামীলীগের কমিটি গঠনের দায়িত্ব দেন। তার পরেও আবুল হাসানাত আব্দুল্লাহ(এমপি) সাত সদস্যের একটি বোর্ড গঠন করে বৈঠকের মাধ্যমে সন্ধ্যার পরে উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব গোলাম ফারুককে সভাপতি ও এ্যাড.মাওলাদ হোসেন সানাকে পুনরায় সাধারন সম্পাদক করে বানারীপাড়া উপজেলা আওয়ামীলীগের কমিটি ঘোষণা করা হয়।