• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
১৯৭৫ সালের পর বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয়েছে আওয়ামী লীগ পালিয়ে গেলে যুদ্ধটা করলো কে? প্রশ্ন প্রধানমন্ত্রীর বঙ্গভবনে স্বাধীনতা দিবসের সংবর্ধনায় ভুটানের রাজার যোগদান বাংলাদেশ-ভুটান তিন সমঝোতা স্মারক সই ইফতার পার্টি না করে নিম্ন আয়ের মানুষকে সহযোগিতা করুন সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সমতাভিত্তিক সমাজ বিনির্মাণে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ে বাংলাদেশ মিশনগুলোর ভূমিকা রাখার আহ্বান সমরাস্ত্র প্রদর্শনী উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আগামীকাল ভয়াল ২৫ মার্চ, গণহত্যা দিবস উপজেলা নির্বাচনে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর জনগণের সঠিক প্রতিনিধিত্ব ছাড়া উন্নয়ন হয় না প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় আধুনিক কারিগরি ও প্রযুক্তি সন্নিবেশ করা হয়েছে : প্রধানমন্ত্রী প্রযুক্তি ব্যবহারে জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব স্বাস্থ্যখাতের সক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করতে চায় ডব্লিউএইচও পুতিনকে অভিনন্দন জানালেন শেখ হাসিনা এ বছর ফিতরার হার নির্ধারণ ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব

বাবুগঞ্জে ২হাজার ৩শত কার্ডধারী জেলেদের মাঝে চাল বিতরণ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৬ অক্টোবর ২০২২  

ইলিশ মাছ ধরা ২২দিন নিষেধাজ্ঞা থাকায় জেলের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের চাল বাবুগঞ্জে বিতরণ কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। উপজেলার ৬টি ইউনিয়নে ২হাজার ৩শত কার্ডধারী জেলে মাঝে ৫০কেজি করে চাল বিতরণ হবে। উপজেলা প্রশাসনের উদ্যোগে ও মৎস্য বিভাগের সহযোগীতায় আজ রোববার সকালে বাবুগঞ্জ উপজেলার রহমতপুর ইউনিয়নে ৪শত ৩৫জন কার্ডধারী জেলেদের মাঝে চাল বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান কাজী ইমদাদুল হক দুলাল ও উপজেলা নির্বাহী কর্মকর্তা নুসরাত ফাতিমা।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা মৎস্য কর্মকর্তা শিমুল রানী পাল, উপজেলা প্রকল্প বাস্তায়ন কর্মকর্তা মো.নাসির উদ্দিন, চাল বিতরনের ট্যাগ কর্মকর্তা ও উপজেলা কৃষি কর্মকর্তা মো.নাসির উদ্দিন, ইউপি চেয়ারম্যান আক্তারুজ্জামানসহ প্রমুখ।

প্রতিকার্ডধারী জেলে ৫০ কেজি করে চাল পাবেন। পর্যায়ক্রমে উপজেলার সকল ইউনিয়নের কার্ডধারী জেলের মাঝে চাল বিতরণ করা হবে।

এব্যাপারে বাবুগঞ্জ উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা শিমুল রানী পাল  বলেন, চলতি মাসের ৭-২৮ অক্টোবর পর্যন্ত ২২দিন নদীতে ইলিশ মাছ ধরা নিশেধাজ্ঞা দিয়েছে সরকার। যার কারনে জেলের মাঝে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের চাল বিতরণ কার্যক্রম শুরু করা হয়েছে। যাতে তাদের এই সময় খাদ্যের কোন সমস্যা না হয়।

চাল পাওয়া জেলে জালাল উদ্দিন বলেন, সরকার থেকে আমাদের ইলিশ মাছ ধরা নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। যার কারনে সরকার থেকে আমাদের খাদ্য সহায়তার চাল বিতরন করা হয়েছে। এই চাল দিয়ে পরিবার নিয়ে ২২দিন কোন রকম বাঁচা যাবে।