• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
১৯৭৫ সালের পর বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয়েছে আওয়ামী লীগ পালিয়ে গেলে যুদ্ধটা করলো কে? প্রশ্ন প্রধানমন্ত্রীর বঙ্গভবনে স্বাধীনতা দিবসের সংবর্ধনায় ভুটানের রাজার যোগদান বাংলাদেশ-ভুটান তিন সমঝোতা স্মারক সই ইফতার পার্টি না করে নিম্ন আয়ের মানুষকে সহযোগিতা করুন সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সমতাভিত্তিক সমাজ বিনির্মাণে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ে বাংলাদেশ মিশনগুলোর ভূমিকা রাখার আহ্বান সমরাস্ত্র প্রদর্শনী উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আগামীকাল ভয়াল ২৫ মার্চ, গণহত্যা দিবস উপজেলা নির্বাচনে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর জনগণের সঠিক প্রতিনিধিত্ব ছাড়া উন্নয়ন হয় না প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় আধুনিক কারিগরি ও প্রযুক্তি সন্নিবেশ করা হয়েছে : প্রধানমন্ত্রী প্রযুক্তি ব্যবহারে জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব স্বাস্থ্যখাতের সক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করতে চায় ডব্লিউএইচও পুতিনকে অভিনন্দন জানালেন শেখ হাসিনা এ বছর ফিতরার হার নির্ধারণ ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব

উজিরপুরে ভ্রাম্যমাণ আদালত অভিযান

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৫ অক্টোবর ২০২২  

আগৈলঝাড়া প্রতিনিধিঃ উজিরপুর উপজেলায় মা ইলিশ সংরক্ষণ অভিযানে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে ৩০হাজার মিটার কারেন্ট জাল জব্দ করেন। এসময় পরিত্যক্ষ স্থান থেকে ৮০ কেজি ইলিশ মাছ জব্দ করা হয়েছে। আদালত সূত্রে জানা গেছে, মা ইলিশ রক্ষায় ২২দিন নদীতে মাছ ধরা নিষেধাজ্ঞা রয়েছে। তার পরেও উজিরপুর উপজেলার সুগন্ধা ও সন্ধ্যা নদীতে নিষেধাজ্ঞা অমান্য করে জেলেরা কারেন্ট জাল দিয়ে নদীতে ইলিশ মাছ শিকার করছেন। উপজেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তরের যৌথ উদ্যোগে শুক্রবার সকাল থেকে রাত ৮টা পর্যন্ত সুগন্ধা ও সন্ধ্যা নদীতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক ফারিয়া তানজিনের আদালত অভিযান চালিয়ে ৩০হাজার মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করেছেন।

পরিত্যক্ষ একটি জায়গা থেকে ৮০কেজি ইলিশ মাছ জব্দ করেন। পরে জব্দকৃত জাল শুক্রবার রাতে নদীর পাড়ে পুড়িয়ে ফেলা হয়েছে। এবং উদ্ধারকৃত মাছ বিভিন্ন এতিম খানার এতিমদের মাঝে বিতরণ করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালতে উপস্থিত ছিলেন, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা সাইফউজ্জামান, থানার এসআই আলাল হোসেনসহ প্রমুখ। এসময় উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা সাইফউজ্জামান সাংবাদিকদের বলেন, মা ইলিশ রক্ষায় নদীতে ২২দিন ইলিশ মাছ ধরা নিষেধাজ্ঞা রয়েছে। তারপরেও জেলেরা নদীতে মাছ ধরতে। একারনে প্রতিদিনই অভিযান চালিয়ে জাল উদ্ধার করে পুড়িয়ে ফেলা হয়েছে। এবং উদ্ধারকৃত মাছ বিভিন্ন এতিমখানায় বিতরণ করা হচ্ছে।