• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

বাবুগঞ্জে ভ্রাম্যমাণ আদালতে ২০হাজার মিটার কারেন্ট জাল জব্দ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৩ অক্টোবর ২০২২  

আগৈলঝাড়া প্রতিনিধিঃবরিশালের বাবুগঞ্জে সরকারী নির্দেশ অমান্য করে নদীতে ইলিশ মাছ ধরায় ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে ২০হাজার মিটার কারেন্ট জাল জব্দ করেন। এসময় পাচঁ জেলেকে আটকসহ ২৫ কেজি ইলিশ মাছ জব্দ করা হয়েছে। আদালত সূত্রে জানা গেছে, সরকারী ভাবে নদীতে ২২দিন ইলিশ মাছ ধরা নিষেধাজ্ঞা রয়েছে।

 এরপরেও বাবুগঞ্জ উপজেলার আড়িল খাঁ, সুগন্ধা ও সন্ধ্যা নদীতে নিষেধাজ্ঞা অমান্য করে গোপনে কারেন্ট জাল দিয়ে জেলেরা নদীতে ইলিশ মাছ শিকার করছেন। সরকারের নির্দেশে উপজেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তরের উদ্যোগে বুধবার বিকেল ৪টা থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত আড়িল খাঁ, সুগন্ধা ও সন্ধ্যা নদীতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নুসরাত ফাতিমার আদালত অভিযান চালিয়ে ২০হাজার মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করেছেন। মাছ ধরার সময় নদী থেকে ৫জন জেলেকে আটক করে তাদের কাছ থেকে ২৫ কেজি ইলিশ মাছ জব্দ করেছেন।

পরে জব্দকৃত জাল বুধবার রাতেই দোয়ারিকা ব্রীজের কাছে পুড়িয়ে ফেলা হয়েছে। এবং উদ্ধারকৃত মাছ লামচর ক্ষুদ্রকাঠী শুচ্ছগ্রামে দুস্থদের মাঝে ও পাশ্ববর্তী এতিম খানায় বিতরণ করা হয়েছে। আটককৃত জেলেদের প্রত্যেককে ৫শত টাকা করে ৫জনকে ২হাজার ৫শত টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। ভ্রাম্যমাণ আদালতে উপস্থিত ছিলেন, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা শিমুল রানী পাল, বাবুগঞ্জ মডেল থানার এসআই রফিকুল আলমসহ প্রমুখ। এসময় উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা শিমুল রানী পাল সাংবাদিকদের বলেন, নিষেধাজ্ঞা অমান্য করে নদীতে মাছ ধরার ৫জন জেলেকে আটক করে জরিমানা করা হয়েছে। এবং জব্দকৃত ইলিশ মাছ গুচ্ছ গ্রামের দুস্থ ও এতিমখানায় বিতরণ করা হয়েছে। প্রতিদিনই অভিযান চলমান রয়েছে।