• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

গৌরনদীতে ভ্রাম্যমাণ আদালত অভিযান

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১১ অক্টোবর ২০২২  

আগৈলঝাড়া প্রতিনিধিঃনদীতে ইলিশ মাছ ধরা নিষেধাজ্ঞা না মানার কারনে বরিশালের গৌরনদীর আড়িয়াল খাঁ নদীতে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে ৪০হাজার মিটার ইলিশ ধরার কারেন্ট জাল ও ১০কেজি ইলিশ মাছ জব্দ করেছেন। এসময় জালের কোন মালিক পাওয়া যায়নি। আদালত সূত্রে জানা গেছে, এই সময় মা ইলিশের প্রজননের কারনে সরকার থেকে ২২দিন ইলিশ মাছ ধরা নিষেধাজ্ঞা দিয়েছে। তার পরেও গৌরনদী উপজেলার আড়িয়াল খাঁ নদীতে নিষেধাজ্ঞা অমান্য করে জেলেরা নদীতে মা ইলিশ ধরছেন। এই কারনে উপজেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তরের উদ্যোগে সোমবার বিকেল থেকে রাত ১০টা পর্যন্ত আড়িয়াল খাঁ নদীতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক বিপিন চন্দ্র বিশ্বাসের আদালত অভিযান চালিয়ে ৪০হাজার মিটার ইলিশ ধরা কারেন্ট জাল ও ১০কেজি ইলিশ মাছ জব্দ করেছেন।

 

এসময় জালের কোন মালিক পাওয়া যায়নি। পরে জব্দকৃত জাল আজ মঙ্গলবার সকালে শরিকল পুলিশ ফাঁড়ির মাঠে পুড়িয়ে ফেলা হয়েছে। এবং জব্দকৃত ইলিশ মাছ এতিমখানায় শিক্ষার্থীদের মাঝে বিতরণ করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালতে উপস্থিত ছিলেন, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো.আবুল বাশার, শরিকল পুলিশ ফাঁড়ির এসআই কামাল হোসেন, সহকারী মৎস্য কর্মকর্তা জামান হোসেনসহ প্রমুখ। এসময় উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো.আবুল বাশার সাংবাদিকদের বলেন, এই সময় নদীতে মা ইলিশ ডিম ছাড়েন। যার কারনে সরকার থেকে ২২দিন ইলিশ মাছ ধরা নিষেধাজ্ঞা দিয়েছেন। তার পরেও যারা নিষেধাজ্ঞা অমান্য করে নদীতে মাছ ধরছেন তাদের জেল,জরিমানাসহ জাল পুড়িয়ে দেওয়া হচ্ছে। এই অভিযান নিষেধাজ্ঞা পর্যন্ত চলমান থাকবে।