• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

উজিরপুরে নদীতে নৌকাবাইচ প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরুস্কার বিতরণ করেন বরিশাল-এমপি মো.শাহে আলম

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১০ অক্টোবর ২০২২  

আগৈলঝাড়া প্রতিনিধিঃ বরিশালের উজিরপুরে লক্ষী পূজা উপলক্ষে ব্যাপক আয়োজনের মধ্য দিয়ে ঐতিহ্যবাহী ১৬৪তম নৌকা বাইচ প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়েছে। বিজয়ী দলের মাঝে প্রধান অতিথি হিসেবে পুরুস্কার বিতরণ করেন বরিশাল-২ আসনের এমপি মো.শাহে আলম।

 এসময় প্রধান অতিথি বলেন, মানুষের মন ভাল রাখার জন্য সকল ধরনে খেলাধুলার প্রয়োজন রয়েছে। মনে আনন্দ থাকলে মানুষের শরীরও ভাল থাকে। যার জন্য প্রতিবছর মানুষকে আনন্দ দেওয়ার জন্য হিন্দুদের লক্ষী পূজায় এই নৌকা বাইচের আয়োজন করা হয়। হারতা ইউনিয়ন পরিষদের আয়োজনে লক্ষী পূজা উপলক্ষে রোববার বিকেল সাড়ে তিনটায় উজিরপুর উপজেলার কঁচা নদীতে ১০টি দলের অংশ গ্রহনে এই নৌকা বাইচ প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়েছে।

 নৌকা বাইচ প্রতিযোগীতায় প্রথম হয়েছেন মাদারীপুর রাজৈরের অমল সরকার ও রবির দল, দ্বিতীয় হয়েছেন কোটালীপাড়ার সনাতন বিশ্বাসের দল, তৃতীয় হয়েছেন গোপালগঞ্জের মিষ্টার লাজরেষ্ট ফলিয়ার দল। নৌকা বাইচের সময় নদীর দুই পাড়ে হাজার হাজার নারী-পুরুষসহ বিভিন্ন বয়সী লোকজন উপস্থিত ছিলেন। নৌকাবাইচ শেষে সন্ধ্যায় হারতা ইউনিয়ন পরিষদ মাঠে ইউপি চেয়ারম্যান অমল মল্লিকের সভাপতিত্বে আলোচনা সভা ও পুরুস্কার বিতরণী সভায় প্রধান অতিথি ছিলেন, বরিশাল-২ আসনের এমপি মো.শাহে আলম।

 পুরুস্কার বিতরনী সভায় আরো উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় আওয়ামীলীগের কার্যনিবাহী কমিটির সদস্য আনিচুর রহমান, শেরে বাংলা একে ফজলুল হকের দৌহিত্র ফাইয়াজুল হক রাজু, সাবেক উপজেলা চেয়ারম্যান হাফিজুর রহমান ইশবাল, সহকারী পুলিশ সুপার আবু জাফর মোহাম্মদ রহমত উল্লাহ, নৌকাবাইচ উদযাপন কমিটির সাধারন সম্পাদক মিন্টুলাল মজুমদার, হারতা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সুনীল বিশ্বাস, সাতলা ইউপি চেয়ারম্যান শাহিন হাওলাদারসহ প্রমুখ। পরে প্রধান অতিথি বিজয়ী প্রধান দলের মাঝে ফ্রিজ, দ্বিতীয় দলের মাঝে ৩৪ ইঞ্চি  ও তৃতীয় দলের মাঝে ২৪ইঞ্চি পুরুস্কার বিতরণ করেন।