• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
১৯৭৫ সালের পর বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয়েছে আওয়ামী লীগ পালিয়ে গেলে যুদ্ধটা করলো কে? প্রশ্ন প্রধানমন্ত্রীর বঙ্গভবনে স্বাধীনতা দিবসের সংবর্ধনায় ভুটানের রাজার যোগদান বাংলাদেশ-ভুটান তিন সমঝোতা স্মারক সই ইফতার পার্টি না করে নিম্ন আয়ের মানুষকে সহযোগিতা করুন সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সমতাভিত্তিক সমাজ বিনির্মাণে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ে বাংলাদেশ মিশনগুলোর ভূমিকা রাখার আহ্বান সমরাস্ত্র প্রদর্শনী উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আগামীকাল ভয়াল ২৫ মার্চ, গণহত্যা দিবস উপজেলা নির্বাচনে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর জনগণের সঠিক প্রতিনিধিত্ব ছাড়া উন্নয়ন হয় না প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় আধুনিক কারিগরি ও প্রযুক্তি সন্নিবেশ করা হয়েছে : প্রধানমন্ত্রী প্রযুক্তি ব্যবহারে জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব স্বাস্থ্যখাতের সক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করতে চায় ডব্লিউএইচও পুতিনকে অভিনন্দন জানালেন শেখ হাসিনা এ বছর ফিতরার হার নির্ধারণ ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব

দরিদ্র নারীদের গাভী পালনের জন্য ৪২লক্ষ টাকার চেক বিতরণ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৭ সেপ্টেম্বর ২০২২  

আগৈলঝাড়া প্রতিনিধিঃ বরিশালের আগৈলঝাড়ায় সমবায় অধিদপ্তরের উদ্যেগে উপজেলার ৪২জন দরিদ্র নারীদের মাঝে ৪২লক্ষ টাকার চেক বিতরণ করা হয়েছে। উন্নতজাতের গাভী পালনের মাধ্যমে সুবিধা বঞ্চিত নারীদের জীবনযাত্রার মান উন্নয়ন শীর্ষক প্রকল্প’র আওতায় রাজিহার ও বাকাল ইউনিয়নের নারী উন্নয়ন সমবায় সমিতি লিমিটেডের ৪২ জন সুবিধাভোগী সদস্যের মাঝে ৪২লক্ষ টাকার এই চেক বিতরণ করা হয়।

উপজেলা প্রশাসন ও সমবায় অধিদপ্তর থেকে আজ মঙ্গলবার সকালে উপজেলা সদরের শহীদ সুকান্ত আবদুল্লাহ হলরুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.সাখাওয়াত হোসেনের সভাপতিত্বে চেক বিতরণ করেন উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত, উপজেলা আওয়ামীলীগ সভাপতি সুনীল কুমার বাড়ৈ, উপজেলা ভাইস চেয়ারম্যান মো.রফিকুল ইসলাম তালুকদার, উপজেলা সমবায় কর্মকর্তা মো.কামরুজ্জামান, উপজেলা আওয়ামীলীগ নেতা ও ইউপি চেয়ারম্যান ইলিয়াস তালুকদার, বিপুল দাস প্রমুখ।

পরে অতিথিরা উপজেলার রাজিহার ও বাকাল ইউনিয়নের নারী উন্নয়ন সমবায় সমিতি লিমিটেডের ৪২জন সুবিধাভোগী নারী সদস্যের মাঝে গাভী পালন ও গাভীর খাদ্য ক্রয়ের জন্য প্রতিজনকে ১লক্ষ টাকা করে ৪২লক্ষ টাকার চেক বিতরণ করা হয়েছে।

এ ব্যাপারে উপজেলা সমবায় কর্মকর্তা মো.কামরুজ্জামান বলেন, উপজেলার বাকাল ইউনিয়নে ১৭জন ও রাজিহার ইউনিয়নে ২৫জনসহ ৪২জন হতদরিদ্র নারীদের মাঝে ৪২লক্ষ টাকার চেক বিতরণ করা হয়েছে। প্রতিজনকে ১লক্ষ টাকার চেক বিতরণ করা হয়েছে। গাভী পালনের জন্য টাকা পাওয়া নারী শান্তা বেগম বলেন, আমি দরিদ্র হওয়ার কারনে আমাকে উপজেলা সমবায় অধিদপ্তর থেকে গাভী পালনের জন্য ১লক্ষ টাকার চেক দিয়েছে। ওই টাকা দিয়ে গাভী ও গাভীর খাদ্য ক্রয় করা হবে।