• বুধবার   ৩০ নভেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৫ ১৪২৯

  • || ০৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
১০ টাকায় টিকিট কেটে চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী শিক্ষা ব্যবস্থা যাতে পিছিয়ে না যায় সে ব্যবস্থা নিচ্ছি প্রধানমন্ত্রীর কাছে এসএসসি ও সমমান পরীক্ষার ফল হস্তান্তর ব্যাংক খাতের পরিস্থিতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর ১০ ডিসেম্বর বিএনপির মহাসমাবেশ, পরিবহন ধর্মঘট না ডাকার নির্দেশ প্রধানমন্ত্রী প্লিজ যুদ্ধ থামান, সংঘাত থামাতে সংলাপ করুন: শেখ হাসিনা হানিফের সংগ্রামী জীবন নতুন প্রজন্মের রাজনৈতিক কর্মীদের দেশপ্রেম ও মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত করবে মোহাম্মদ হানিফ ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের একজন পরীক্ষিত নেতা সংঘাত-দুর্যোগে নারীদের দুর্দশা বহুগুণ বাড়ে: প্রধানমন্ত্রী সচিবদের যেসব নির্দেশনা দিলেন প্রধানমন্ত্রী জিয়া-খালেদা-তারেক খুনি: প্রধানমন্ত্রী জেলা-উপজেলা পর্যায়ে কর্মজীবী মহিলা হোস্টেল হবে: প্রধানমন্ত্রী দুপুরে সচিবদের নিয়ে বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী স্বৈরাচারবিরোধী আন্দোলনে ডা. মিলনের আত্মত্যাগ নতুন গতি সঞ্চার করে ডা. মিলন এক উজ্জ্বল নক্ষত্র: রাষ্ট্রপতি মিছিল-মিটিংয়ে আপত্তি নেই, মানুষের ওপর হামলায় সহ্য করবো না ‘যারা গ্রেনেড দিয়ে আমাকে হত্যার চেষ্টা করেছে, তাদের সঙ্গে আলোচনা? যারা উন্নয়ন দেখে না, তারা চাইলে চোখের ডাক্তার দেখাতে পারে- প্রধানমন্ত্রী অর্থনীতির চাকা সচল রাখতে সক্ষম হয়েছি: প্রধানমন্ত্রী যোগাযোগ সম্প্রসারণে বাংলাদেশের সহযোগিতা চায় আমিরাত

দরিদ্র নারীদের গাভী পালনের জন্য ৪২লক্ষ টাকার চেক বিতরণ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৭ সেপ্টেম্বর ২০২২  

আগৈলঝাড়া প্রতিনিধিঃ বরিশালের আগৈলঝাড়ায় সমবায় অধিদপ্তরের উদ্যেগে উপজেলার ৪২জন দরিদ্র নারীদের মাঝে ৪২লক্ষ টাকার চেক বিতরণ করা হয়েছে। উন্নতজাতের গাভী পালনের মাধ্যমে সুবিধা বঞ্চিত নারীদের জীবনযাত্রার মান উন্নয়ন শীর্ষক প্রকল্প’র আওতায় রাজিহার ও বাকাল ইউনিয়নের নারী উন্নয়ন সমবায় সমিতি লিমিটেডের ৪২ জন সুবিধাভোগী সদস্যের মাঝে ৪২লক্ষ টাকার এই চেক বিতরণ করা হয়।

উপজেলা প্রশাসন ও সমবায় অধিদপ্তর থেকে আজ মঙ্গলবার সকালে উপজেলা সদরের শহীদ সুকান্ত আবদুল্লাহ হলরুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.সাখাওয়াত হোসেনের সভাপতিত্বে চেক বিতরণ করেন উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত, উপজেলা আওয়ামীলীগ সভাপতি সুনীল কুমার বাড়ৈ, উপজেলা ভাইস চেয়ারম্যান মো.রফিকুল ইসলাম তালুকদার, উপজেলা সমবায় কর্মকর্তা মো.কামরুজ্জামান, উপজেলা আওয়ামীলীগ নেতা ও ইউপি চেয়ারম্যান ইলিয়াস তালুকদার, বিপুল দাস প্রমুখ।

পরে অতিথিরা উপজেলার রাজিহার ও বাকাল ইউনিয়নের নারী উন্নয়ন সমবায় সমিতি লিমিটেডের ৪২জন সুবিধাভোগী নারী সদস্যের মাঝে গাভী পালন ও গাভীর খাদ্য ক্রয়ের জন্য প্রতিজনকে ১লক্ষ টাকা করে ৪২লক্ষ টাকার চেক বিতরণ করা হয়েছে।

এ ব্যাপারে উপজেলা সমবায় কর্মকর্তা মো.কামরুজ্জামান বলেন, উপজেলার বাকাল ইউনিয়নে ১৭জন ও রাজিহার ইউনিয়নে ২৫জনসহ ৪২জন হতদরিদ্র নারীদের মাঝে ৪২লক্ষ টাকার চেক বিতরণ করা হয়েছে। প্রতিজনকে ১লক্ষ টাকার চেক বিতরণ করা হয়েছে। গাভী পালনের জন্য টাকা পাওয়া নারী শান্তা বেগম বলেন, আমি দরিদ্র হওয়ার কারনে আমাকে উপজেলা সমবায় অধিদপ্তর থেকে গাভী পালনের জন্য ১লক্ষ টাকার চেক দিয়েছে। ওই টাকা দিয়ে গাভী ও গাভীর খাদ্য ক্রয় করা হবে।