• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

গৌরনদীতে আশ্রয়ণ প্রকল্প পরিদর্শন করেন বিভাগীয় কমিশনার

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৩০ আগস্ট ২০২২  

বরিশাল গৌরনদী উপজেলা আশ্রয়ন প্রকল্পের ঘর ও দুটি বিদ্যালয় পরিদর্শন করেন বরিশাল বিভাগীয় কমিশনার মো.আমিন-উল আহসান ও  জেলা প্রশাসক মো. জসীম উদ্দিন হায়দার। তারা সোমবার দুপুরে গৌরনদীতে এসে প্রথমে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের সামনে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় পরিদর্শণ করেন। পরে বিভিন্ন দপ্তরের সরকারী কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা করেন। এসময় বরিশাল বিভাগীয় কমিশনার মো.আমিন-উল আহসান বলেন, সকল সরকারী কর্মকর্তারা সততার সাথে সঠিক নিয়মে কাজ করবেন। তাহলেই দেশ এগিয়ে যাবে। দেশ এগিয়ে গেলে আমরা সরকারী কর্মকর্তারা ভাল থাকবো।

পরে গৌরনদী উপজেলার ঐতিহ্যবাহী মাহিলাড়া এএন মাধ্যমিক বিদ্যালয় ও সরকারী প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করেন। এসময় বিভাগীয় কমিশনার মো.আমিন উল আহসান ও  জেলা প্রশাসক মো. জসীম উদ্দিন হায়দার বিদ্যালয়ের কম্পিউটার ল্যাব, বঙ্গবন্ধু কর্নার, কারিগরি ক্লাশরুম বিদ্যালয়ের কার্যক্রম পরিদর্শণ করেন। এর পরে বিকেলে উপজেলার মাহিলাড়ার হাপাঁনিয়া ও বার্থী ইউনিয়নের উত্তর বাউরগাতির ৩৫টি আশ্রয় প্রকল্পের নির্মান করা ঘর পরিদর্শণ করে তারা সন্তোষ প্রকাশ করেন।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আহসান হাবিব বলেন, গৌরনদী উপজেলার ৭টি ইউনিয়নে ৪৯০টি ঘর ভুমি ও গৃহহীনদের জন্য সরকারী বরাদ্দ পাওয়া গেছে। এর মধ্যে ২শতটি ঘরের নির্মাণ কাজ শেষ হয়েছে। দুটি স্থানের ঘরের নির্মাণ কাজ দেখে বরিশাল বিভাগীয় কমিশনার মো.আমিন উল আহসান ও  জেলা প্রশাসক মো. জসীম উদ্দিন হায়দার সন্তোষ প্রকাশ করেন।

এসময় তাদের সাথে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান সৈয়দা মনিরুন নাহার মেরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপিন চন্দ্র বিশ্বাস, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আহসান হাবিব, মাহিলাড়া ইউপি চেয়ারম্যান সৈকত গুহ পিকলু, বার্থী ইউপি চেয়ারম্যান আ.রাজ্জাক হাওলাদারসহ প্রমুখ। বরিশাল জেলা প্রশাসক মো. জসীম উদ্দিন হায়দার বলেন, দুটি বিদ্যালয় ও বিদ্যালয়ের বঙ্গবন্ধুর কর্নার দেখে ভালই লাগছে। কর্নারে সকল ধরনের বই রয়েছে। এবং ভুমি ও গৃহহীনদের জন্য নির্মাণ করা আশ্রয় প্রকল্পের ঘরের নির্মাণ কাজও ভাল হয়েছে।