• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী

নেতা-কর্মীদের ঐক্যবদ্ধভাবে সকল ষড়যন্ত্র মোকাবেলা করতে হবে

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৬ আগস্ট ২০২২  

ঘাতকরা সপরিবারে বঙ্গবন্ধুকে হত্যা করে মূলত বাংলাদেশকেই হত্যা করেছিল। কারন বঙ্গবন্ধু ও বাংলাদেশ এক, অভিন্ন ও অবিচ্ছেদ্য। তবে তারা বঙ্গবন্ধুর আদর্শ ও চেতনাকে হত্যা করতে পারেনি বলে তার সুযোগ্য কন্যা দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৭১ ও ৭৫’র ঘাতকদের হাত থেকে দেশকে রক্ষা করে সোনার বাংলায় রুপান্তর করেছেন। তিনি এসময় জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ ও লালন করে নেতা-কর্মীদের ঐক্যবদ্ধভাবে সকল ষড়যন্ত্র মোকাবেলা করে আগামী নির্বাচনেও দলকে বিজয়ী করতে ভূমিকা রাখার আহবান জানান।

সোমবার সকাল ১২টায় ১৫ আগস্ট জাতীয় শোক দিবসের আলোচনা সভায় বরিশালের বানারীপাড়ায় প্রধান অতিথির বক্তব্যে বরিশাল-২ আসনের এমপি মো.শাহে আলম এসব কথা বলেন। বানারীপাড়া বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের হলরুমে উপজেলা  ও পৌর আওয়ামীলীগের উদ্যোগে উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব গোলাম ফারুকের সভাপতিত্বে জাতীয় শোক দিবসের আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন, শেরেবাংলার দৌহিত্র আওয়ামীলীগ নেতা ফাইয়াজুল হক রাজু।

সভায় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের যুগ্ন-সম্পাদক আক্তার হোসেন মোল্লা, পৌর আওয়ামীলীগ সভাপতি সুব্রত লাল কুন্ডু, সাধারন সম্পাদক রাহাত সুমন, উপজেলা ভাইস চেয়ারম্যান নুরুল হুদা, ইউপি চেয়ারম্যান মাষ্টার সিদ্দিকুর রহমান, উপজেলা যুবলীগ নেতা অধ্যাপক জাকির হোসেন, উপজেলা ছাত্রলীগ সভাপতি জাকির হোসেন সরদার, পৌর ছাত্রলীগ সাধারন সম্পাদক সজল চৌধুরীসহ প্রমুখ।

পরে ১৫ আগস্টে নিহত সকল শহীদদের স্মরনে দোয়া-মোনাজাত অনুষ্ঠিত হয়েছে। এছাড়াও সকাল ১০টায় উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদ হলরুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা রিপন কুমার সাহার সভাপতিত্বে ১৫আগস্টে জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বরিশাল-২ আসনের সংসদ সদস্য মো.শাহে আলম। আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান গোলাম ফারুক, উপজেলা ভাইস চেয়ারম্যান নুরুল হুদা, নারী ভাইস চেয়ারম্যান সৈয়দা তাসলিমা হোসেন ফ্লোরা, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এসএম মাসুদ আলম চৌধুরীসহ প্রমুখ। পরে বঙ্গবন্ধুসহ ১৫ আগষ্ট কাল রাতে ঘাতকের নির্মম বুলেটে নিহত সকল শহীদদের স্মরনে দোয়া-মিলাদ পরিচালনা করেন হাফেজ আমজাদ হোসাইন।