• মঙ্গলবার   ০৯ আগস্ট ২০২২ ||

  • শ্রাবণ ২৪ ১৪২৯

  • || ০৯ মুহররম ১৪৪৪

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
রাজনৈতিক সিদ্ধান্তে বঙ্গমাতার মনোভাব প্রতিফলিত হয়েছে পীরগঞ্জে তাণ্ডবের মামলায় ৫১ আসামির আত্মসমর্পণ বঙ্গমাতার সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা স্বাধীনতার সংগ্রামে বঙ্গবন্ধুর সারথি ছিলেন আমার মা: প্রধানমন্ত্রী বঙ্গমাতা কঠিন দিনগুলোতে ছিলেন দৃঢ় ও অবিচল: রাষ্ট্রপতি ফজিলাতুন নেছা মুজিব দৃঢ়চেতা-বলিষ্ঠ চরিত্রের অধিকারী ছিলেন বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী আজ বাংলাদেশে সহায়তা অব্যাহত রাখবে চীন: ওয়াং ই চীনে ৯৯ শতাংশ পণ্যের শুল্কমুক্ত সুবিধা পাবে বাংলাদেশ মা ও শিশু স্বাস্থ্য সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিয়েছি শেখ কামাল ছিলেন বহুমাত্রিক প্রতিভার অধিকারী: প্রধানমন্ত্রী শেখ কামাল ছিলেন ক্রীড়া ও সংস্কৃতিমনা সুকুমার মনোবৃত্তির মানুষ আন্তর্জাতিক পর্যায়ে দেশের মর্যাদাকে সমুন্নত করবে যুবসমাজ ‘শেখ হাসিনার কাছ থেকে শিখুন’ ঘাতকরা আজও তৎপর, আমাকে ও আ’লীগকে সরাতে চায়: প্রধানমন্ত্রী বিচারকদের সততা-নিষ্ঠা নিয়ে দায়িত্ব পালন করতে হবে: রাষ্ট্রপতি একনেকে ২ হাজার কোটি টাকার ৭ প্রকল্প অনুমোদন বাঁধ টেকসই করতে বেশি করে ঝাউগাছ লাগানোর নির্দেশ প্রধানমন্ত্রীর ‘আন্তর্জাতিক শান্তি পুরস্কার’ পেলো বাংলাদেশ বিএনপি নেতাদের হাতে হারিকেনই দিতে হবে: প্রধানমন্ত্রী

গৌরনদীতে দরিদ্র মহিলাদের প্রশিক্ষণ শেষে চেক বিতরণ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১ আগস্ট ২০২২  

বরিশালের গৌরনদীতে দরিদ্র মহিলাদের প্রশিক্ষন শেষে প্রশিক্ষনার্থীদের মাঝে চেক ও সাটিফিকেট বিতরণ করা হয়েছে। উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে আজ সোমবার সকাল সাড়ে ১০টায় উপজেলা পরিষদ হলরুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপিন চন্দ্র বিশ্বাসের সভাপতিত্বে ১৫দিন ব্যাপী প্রশিক্ষণ শেষে ১শত ৪৫ জন প্রশিক্ষনার্থীদের মাঝে চেক ও সাটিফিকেট বিতরণ সভায় উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান সৈয়দা মনিরুন নাহার মেরী, উপজেলা প্রকৌশলী তৌহিদুর রহমান, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা জাহানারা পারভীন শিল্পী, উপজেলা সমবায় কর্মকর্তা আফসানা সাকী ও উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো.মনিরুজ্জামানসহ প্রমুখ।

উপজেলার ৭টি ইউনিয়ন ও একটি পৌরসভার ১শত ৪৫জন দরিদ্র মহিলাদের মাশরুম চাষ, সেলাই ও ব্লক বাটিকের উপর ১৫দিনের প্রশিক্ষণ শেষে প্রশিক্ষনার্থীদের মাঝে ছয় হাজার টাকার চেক ও সাটিফিকেট বিতরণ করা হয়।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপিন চন্দ্র বিশ্বাস বলেন, গৌরনদী উপজেলার দরিদ্র মহিলাদের মহিলা বিষয়ক অধিদপ্তর থেকে প্রশিক্ষন দিয়ে তাদের স্বাবলম্ভী করার চেষ্টা করা হচ্ছে। তাদের ১৫দিন ব্যাপী প্রশিক্ষন শেষে তাদের মাঝে সরকারের দেওয়া প্রশিক্ষন ভাতার চেক ও ও সাটিফিকেট বিতরণ করা হচ্ছে। যা দিয়ে তারা বাড়িতে বসে সেলাই মেশিন কিনে কাজ করে পরিবার দিয়ে বসবাস করতে পারবেন। এছাড়াও যারা মাশরুম চাষের উপর প্রশিক্ষন দিয়েছে, তারা মাশরুম চাষ করবেন। এছাড়াও অনেকে এই প্রশিক্ষনের সাটিফিকেট দিয়ে বিভিন্ন স্থানে চাকুরী করতে পারবেন।