• মঙ্গলবার   ০৯ আগস্ট ২০২২ ||

  • শ্রাবণ ২৪ ১৪২৯

  • || ০৯ মুহররম ১৪৪৪

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
রাজনৈতিক সিদ্ধান্তে বঙ্গমাতার মনোভাব প্রতিফলিত হয়েছে পীরগঞ্জে তাণ্ডবের মামলায় ৫১ আসামির আত্মসমর্পণ বঙ্গমাতার সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা স্বাধীনতার সংগ্রামে বঙ্গবন্ধুর সারথি ছিলেন আমার মা: প্রধানমন্ত্রী বঙ্গমাতা কঠিন দিনগুলোতে ছিলেন দৃঢ় ও অবিচল: রাষ্ট্রপতি ফজিলাতুন নেছা মুজিব দৃঢ়চেতা-বলিষ্ঠ চরিত্রের অধিকারী ছিলেন বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী আজ বাংলাদেশে সহায়তা অব্যাহত রাখবে চীন: ওয়াং ই চীনে ৯৯ শতাংশ পণ্যের শুল্কমুক্ত সুবিধা পাবে বাংলাদেশ মা ও শিশু স্বাস্থ্য সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিয়েছি শেখ কামাল ছিলেন বহুমাত্রিক প্রতিভার অধিকারী: প্রধানমন্ত্রী শেখ কামাল ছিলেন ক্রীড়া ও সংস্কৃতিমনা সুকুমার মনোবৃত্তির মানুষ আন্তর্জাতিক পর্যায়ে দেশের মর্যাদাকে সমুন্নত করবে যুবসমাজ ‘শেখ হাসিনার কাছ থেকে শিখুন’ ঘাতকরা আজও তৎপর, আমাকে ও আ’লীগকে সরাতে চায়: প্রধানমন্ত্রী বিচারকদের সততা-নিষ্ঠা নিয়ে দায়িত্ব পালন করতে হবে: রাষ্ট্রপতি একনেকে ২ হাজার কোটি টাকার ৭ প্রকল্প অনুমোদন বাঁধ টেকসই করতে বেশি করে ঝাউগাছ লাগানোর নির্দেশ প্রধানমন্ত্রীর ‘আন্তর্জাতিক শান্তি পুরস্কার’ পেলো বাংলাদেশ বিএনপি নেতাদের হাতে হারিকেনই দিতে হবে: প্রধানমন্ত্রী

নাশকতার গোপন বৈঠক থেকে বিএনপি’র ১২ নেতা-কর্মী গ্রেফতার

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৬ জুলাই ২০২২  

সরকার বিরোধী নাশকতা পরিকল্পনার গোপন বৈঠক থেকে বরিশালের গৌরনদীতে বিএনপি ১২ নেতা-কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। এঘটনায় পুলিশ বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইনে মামলার দায়ের করেন। থানা সূত্রে জানা গেছে, গৌরনদী উপজেলার বার্থী গ্রামের মৃত সিরাজুল হক মিয়ার ছেলে প্রভাবশালী বিএনপি নেতা আমিনুল হক শাহীনের বাসভবনে আগৈলঝাড়া ও গৌরনদী উপজেলা বিএনপির ১৫-২০ জন নেতাকর্মী সোমবার গভীর রাতে সরকার বিরোধী নাশকতার পরিকল্পনার বৈঠক করছিলেন।

বৈঠকের গোপন সংবাদ পেয়ে গৌরনদী থানা পুলিশ অভিযান চালিয়ে ওই বৈঠক থেকে ১২জন বিএনপি’র নেতা-কর্মীকে গ্রেফতার করলেও বৈঠকে উপস্থিত অন্য সদস্যরা পালিয়ে যায়। গ্রেফতারকৃত বিএনপি’র নেতাকর্মীরা হলেন, বার্থী গ্রামের বিএনপি নেতা আমিনুল হক শাহীন, উত্তর বাউরগাতী গ্রামের কাইয়ুম খান, রেজাউল মোল্লা, জাফর হাওলাদার, সামিউল বেপারী, মুন্না বেপারী, আকাশ খন্দকার, রামসিদ্ধি গ্রামের রুহুল আমিন গাজী ও মন্টু খান, দক্ষিণ বাউরগাতী গ্রামের এনায়েত হোসেন খান, সাইফুল ইসলাম এবং আগৈলঝাড়া উপজেলার রাজিহার ইউনিয়নের চেংগুটিয়া গ্রামের ইত্তিকার তালুকদার। তারা সকলে উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড বিত্রনপি’র নেতা-কর্মী। বৈঠকস্থল থেকে একাধিক জিআই পাইপ উদ্ধার করা হয়েছে।

এঘটনায় গৌরনদী মডেল থানার এসআই আব্দুল হক বাদী হয়ে মঙ্গলবার বিকেলে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করেন, যার নং-৭। গ্রেফতারকৃত বিএনপি নেতা-কর্মীকে মঙ্গলবার সন্ধ্যায় বরিশাল আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরন করা হয়েছে।

এব্যাপারে গৌরনদী মডেল থানার ওসি মো.আফজাল হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, গ্রেফতারকৃতরা পুলিশের উর্ধতন কর্মকর্তাদের কাছে তাদের গোপন বৈঠক ও ঈদকে সামনে রেখে সরকার বিরোধী ষড়যন্ত্রর কথা স্বীকার করেছেন। এঘটনায় পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করেন। গ্রেফতারকৃতদের আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।