• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

নাশকতার গোপন বৈঠক থেকে বিএনপি’র ১২ নেতা-কর্মী গ্রেফতার

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৬ জুলাই ২০২২  

সরকার বিরোধী নাশকতা পরিকল্পনার গোপন বৈঠক থেকে বরিশালের গৌরনদীতে বিএনপি ১২ নেতা-কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। এঘটনায় পুলিশ বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইনে মামলার দায়ের করেন। থানা সূত্রে জানা গেছে, গৌরনদী উপজেলার বার্থী গ্রামের মৃত সিরাজুল হক মিয়ার ছেলে প্রভাবশালী বিএনপি নেতা আমিনুল হক শাহীনের বাসভবনে আগৈলঝাড়া ও গৌরনদী উপজেলা বিএনপির ১৫-২০ জন নেতাকর্মী সোমবার গভীর রাতে সরকার বিরোধী নাশকতার পরিকল্পনার বৈঠক করছিলেন।

বৈঠকের গোপন সংবাদ পেয়ে গৌরনদী থানা পুলিশ অভিযান চালিয়ে ওই বৈঠক থেকে ১২জন বিএনপি’র নেতা-কর্মীকে গ্রেফতার করলেও বৈঠকে উপস্থিত অন্য সদস্যরা পালিয়ে যায়। গ্রেফতারকৃত বিএনপি’র নেতাকর্মীরা হলেন, বার্থী গ্রামের বিএনপি নেতা আমিনুল হক শাহীন, উত্তর বাউরগাতী গ্রামের কাইয়ুম খান, রেজাউল মোল্লা, জাফর হাওলাদার, সামিউল বেপারী, মুন্না বেপারী, আকাশ খন্দকার, রামসিদ্ধি গ্রামের রুহুল আমিন গাজী ও মন্টু খান, দক্ষিণ বাউরগাতী গ্রামের এনায়েত হোসেন খান, সাইফুল ইসলাম এবং আগৈলঝাড়া উপজেলার রাজিহার ইউনিয়নের চেংগুটিয়া গ্রামের ইত্তিকার তালুকদার। তারা সকলে উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড বিত্রনপি’র নেতা-কর্মী। বৈঠকস্থল থেকে একাধিক জিআই পাইপ উদ্ধার করা হয়েছে।

এঘটনায় গৌরনদী মডেল থানার এসআই আব্দুল হক বাদী হয়ে মঙ্গলবার বিকেলে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করেন, যার নং-৭। গ্রেফতারকৃত বিএনপি নেতা-কর্মীকে মঙ্গলবার সন্ধ্যায় বরিশাল আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরন করা হয়েছে।

এব্যাপারে গৌরনদী মডেল থানার ওসি মো.আফজাল হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, গ্রেফতারকৃতরা পুলিশের উর্ধতন কর্মকর্তাদের কাছে তাদের গোপন বৈঠক ও ঈদকে সামনে রেখে সরকার বিরোধী ষড়যন্ত্রর কথা স্বীকার করেছেন। এঘটনায় পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করেন। গ্রেফতারকৃতদের আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।