• মঙ্গলবার   ১৬ আগস্ট ২০২২ ||

  • শ্রাবণ ৩১ ১৪২৯

  • || ১৭ মুহররম ১৪৪৪

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
জাতির পিতার মৃত্যু নেই শোক দিবসে বঙ্গভবনে বিশেষ দোয়ার আয়োজন রাষ্ট্রপতির টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা জ্বালানি তেলের দাম বাড়ানোর বিষয়ে পরিষ্কার ব্যাখ্যার নির্দেশ বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের সাধারণ সভা অনুষ্ঠিত মানবাধিকার কমিশনকে যথাযথভাবে দায়িত্ব পালনের নির্দেশ রাষ্ট্রপতির ৪০০তম ওয়ানডে খেলার অপেক্ষায় বাংলাদেশ জ্বালানি নিরাপত্তা: বঙ্গবন্ধু ও শেখ হাসিনার অবদান রাজনৈতিক সিদ্ধান্তে বঙ্গমাতার মনোভাব প্রতিফলিত হয়েছে পীরগঞ্জে তাণ্ডবের মামলায় ৫১ আসামির আত্মসমর্পণ বঙ্গমাতার সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা স্বাধীনতার সংগ্রামে বঙ্গবন্ধুর সারথি ছিলেন আমার মা: প্রধানমন্ত্রী বঙ্গমাতা কঠিন দিনগুলোতে ছিলেন দৃঢ় ও অবিচল: রাষ্ট্রপতি ফজিলাতুন নেছা মুজিব দৃঢ়চেতা-বলিষ্ঠ চরিত্রের অধিকারী ছিলেন বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী আজ বাংলাদেশে সহায়তা অব্যাহত রাখবে চীন: ওয়াং ই চীনে ৯৯ শতাংশ পণ্যের শুল্কমুক্ত সুবিধা পাবে বাংলাদেশ মা ও শিশু স্বাস্থ্য সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিয়েছি শেখ কামাল ছিলেন বহুমাত্রিক প্রতিভার অধিকারী: প্রধানমন্ত্রী শেখ কামাল ছিলেন ক্রীড়া ও সংস্কৃতিমনা সুকুমার মনোবৃত্তির মানুষ

আগৈলঝাড়ায় চাষীদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরন

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৩ জুলাই ২০২২  

আগৈলঝাড়া প্রতিনিধিঃ বরিশালের আগৈলঝাড়ায় আমনের ফলন বাড়ানোর জন্য তিনশত প্রান্তিক চাষীদের মধ্যে বিনামূল্যে উন্নত জাতের আমন ধান বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে। কৃষি সম্প্রসারণ বিভাগের আয়োজনে আজ রোববার দুপুরে উপজেলা কৃষি অফিস কনফরেন্স রুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাখাওয়াত হোসেনের সভাপতিত্বে বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত।

বিতরণ সভায় উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মলিনা রানী রায়, রফিকুল ইসলাম তালুকদার, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ দোলন চন্দ্র রায়, উপজেলা কৃষকলীগ সাধারণ সম্পাদক রমনী কান্ত সরকার ও উপ-সকারী কৃষি কর্মকর্তা খলিলুর রহমানসহ প্রমুখ। আলোচনা সভা শেষে উপজেলার পাঁচটি ইউনিয়নের ২০২১-২০২২ অর্থ বছরে খরিপ-২ এর আওতায় ৩শ জন প্রান্তিক চাষীদের মাঝে বিনামূল্যে ৫কেজি করে উফসী আমন ধান বীজ, ১০কেজি করে ডিএপি সার, ১০কেজি করে এমওপি সার বিতরণ করা হয়।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.সাখাওয়াত হোসেন বলেন, দেশের প্রান্তিক চাষীদের সহযোগীতা করার জন্য এই পদক্ষেপ দিয়েছে সরকার। প্রতিবছরই চাষীদের বিনামুল্যে সার ও বিভিন্ন ধরনের বীজ বিতরণ করা হয়ে থাকে।