• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে বরিশালে আ’লীগের ১৭ নেতাকে বহিস্কার

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১২ জুন ২০২২  

ব‌রিশাল প্রতিনিধি : বরিশালের দুই উপজেলার ৮ ইউনিয়নের ১৭ জন আওয়ামী লীগ নেতাকে বহিস্কার করা হয়েছে। দলীয় প্রার্থীর বিরুদ্ধে প্রতিদ্বন্ধিতা ও বিদ্রোহী প্রার্থীর পক্ষে প্রচারনা করায় তাদের বহিস্কার করা হয়েছে। বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক এ্যাড. তালুকদার মো. ইউনুস স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানা গেছে।

শনিবার রা‌তে পাঠানো ওই বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে,  ইউপি নির্বাচনে দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে নির্বাচনে অংশ গ্রহন করা এবং দলীয় প্রার্থীর বিরুদ্ধে অবস্থান নেওয়ার অভিযোগে হিজলা ও মেহেন্দিগঞ্জ উপজেলার বিভিন্ন ইউনিয়নের ১৭ জন নেতাকে আওয়ামী লীগ থেকে বহিস্কার করা হয়েছে। দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে গঠনতন্ত্রের ৪৭ (ঠ) ধারা মোতাবেক তাদের বহিস্কার করা হয়েছে।

বহিস্কৃত নেতারা হলেন- মেহেন্দিগঞ্জ উপজেলার চর এককরিয়া ইউনিয়নের  আবুল হোসেন আকন, রুহুল আমীন পলাশ, গোবিন্দপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান মহিউদ্দিন তালুকদার,  আন্দারমানিক ইউনিয়নের নাসির উদ্দিন খোকন, আ. রহমান পলাশ, কাজী শহিদুল ইসলাম, লতা ইউনিয়নের আবু রাশেদ মনি, ফজলে রাব্বী, বিদ্যানন্দপুর ইউনিয়নের আবুল বাসার মাস্টার, শাহ আলমগীর, শাহাব উদ্দিন ফকির, মনির হোসেন ও বর্তমান চেয়ারম্যান আ. জলিল মিয়া, জয়বাংলা নগর ইউনিয়নের মনির হোসেন হাওলাদার। হিজলা উপজেলার হিজলা গৌরবদী ইউনিয়নের মো. ফিরোজ হোসেন ও জাহাঙ্গীর মুন্সী এবং ধুলখোলা ইউনিয়নের মো. জামাল উদ্দিন ঢালী।