• সোমবার   ৩০ জানুয়ারি ২০২৩ ||

  • মাঘ ১৬ ১৪২৯

  • || ০৬ রজব ১৪৪৪

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
১-৭ মার্চ মোবাইলে কল করলেই শোনা যাবে বঙ্গবন্ধুর ভাষণ পুলিশি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিন: প্রধানমন্ত্রী সন্ত্রাস রুখে দিতে প্রশংসনীয় ভূমিকা রেখে যাচ্ছে পুলিশ সারদায় কুচকাওয়াজে প্রধানমন্ত্রীকে অভিবাদন বাংলাদেশ পুলিশ শান্তি-শৃঙ্খলা রক্ষায় নিরলসভাবে কাজ করছে প্রধানমন্ত্রীকে বরণে প্রস্তুত রাজশাহী প্রধানমন্ত্রীর অপেক্ষায় রাজশাহীবাসী, ব্যাপক জনসমাগমের প্রস্তুতি রাষ্ট্রপতির সঙ্গে সুইজারল্যান্ডের রাষ্ট্রদূতের বিদায়ী সাক্ষাৎ স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের মূল চাবিকাঠি ডিজিটাল সংযোগ সাধারণ নির্বাচন অবাধ ও সুষ্ঠুভাবে অনুষ্ঠানের প্রস্তুতি নিচ্ছে সরকার: প্রধানমন্ত্রী আপনি কি আল্লাহর ফেরেস্তা, ফখরুলকে কাদেরের প্রশ্ন কাউকে সম্প্রীতি নষ্ট করতে দেব না: প্রধানমন্ত্রী আর্থসামাজিক উন্নয়নে বাংলাদেশ এখন রোল মডেল: প্রধানমন্ত্রী বিদেশি বিনিয়োগ বাড়াতে কাস্টমের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে একাত্তরে গণহত্যার আন্তর্জাতিক স্বীকৃতির চেষ্টা চালিয়ে যাচ্ছি আমার ব্যর্থতা থাকলে খুঁজে বের করে দিন: প্রধানমন্ত্রী পরবর্তী লক্ষ্য স্মার্ট বাংলাদেশ প্রতিটি শিক্ষার্থী যেন স্কাউট প্রশিক্ষণ পায়: প্রধানমন্ত্রী সংঘাত, সন্ত্রাস ও ক্ষমতা দখলকে পেছনে ফেলে দেশ এগিয়ে যাচ্ছে মাইকেল মধুসূদন দত্ত বাংলা সাহিত্যের উজ্জ্বল নক্ষত্র

দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে বরিশালে আ’লীগের ১৭ নেতাকে বহিস্কার

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১২ জুন ২০২২  

ব‌রিশাল প্রতিনিধি : বরিশালের দুই উপজেলার ৮ ইউনিয়নের ১৭ জন আওয়ামী লীগ নেতাকে বহিস্কার করা হয়েছে। দলীয় প্রার্থীর বিরুদ্ধে প্রতিদ্বন্ধিতা ও বিদ্রোহী প্রার্থীর পক্ষে প্রচারনা করায় তাদের বহিস্কার করা হয়েছে। বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক এ্যাড. তালুকদার মো. ইউনুস স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানা গেছে।

শনিবার রা‌তে পাঠানো ওই বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে,  ইউপি নির্বাচনে দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে নির্বাচনে অংশ গ্রহন করা এবং দলীয় প্রার্থীর বিরুদ্ধে অবস্থান নেওয়ার অভিযোগে হিজলা ও মেহেন্দিগঞ্জ উপজেলার বিভিন্ন ইউনিয়নের ১৭ জন নেতাকে আওয়ামী লীগ থেকে বহিস্কার করা হয়েছে। দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে গঠনতন্ত্রের ৪৭ (ঠ) ধারা মোতাবেক তাদের বহিস্কার করা হয়েছে।

বহিস্কৃত নেতারা হলেন- মেহেন্দিগঞ্জ উপজেলার চর এককরিয়া ইউনিয়নের  আবুল হোসেন আকন, রুহুল আমীন পলাশ, গোবিন্দপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান মহিউদ্দিন তালুকদার,  আন্দারমানিক ইউনিয়নের নাসির উদ্দিন খোকন, আ. রহমান পলাশ, কাজী শহিদুল ইসলাম, লতা ইউনিয়নের আবু রাশেদ মনি, ফজলে রাব্বী, বিদ্যানন্দপুর ইউনিয়নের আবুল বাসার মাস্টার, শাহ আলমগীর, শাহাব উদ্দিন ফকির, মনির হোসেন ও বর্তমান চেয়ারম্যান আ. জলিল মিয়া, জয়বাংলা নগর ইউনিয়নের মনির হোসেন হাওলাদার। হিজলা উপজেলার হিজলা গৌরবদী ইউনিয়নের মো. ফিরোজ হোসেন ও জাহাঙ্গীর মুন্সী এবং ধুলখোলা ইউনিয়নের মো. জামাল উদ্দিন ঢালী।