• শনিবার   ০১ অক্টোবর ২০২২ ||

  • আশ্বিন ১৬ ১৪২৯

  • || ০৪ রবিউল আউয়াল ১৪৪৪

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
বঙ্গবন্ধুর পলাতক খুনিদের দেশে ফিরিয়ে আনার চেষ্টা চলছে করোনায় প্রবীণদের স্বাস্থ্য ঝুঁকি বেড়েছে: প্রধানমন্ত্রী দুর্গাপূজা এখন সার্বজনীন উৎসব: প্রধানমন্ত্রী মৌলবাদের বিরুদ্ধে শেখ হাসিনাই একমাত্র ভরসা: ইন্ডিয়া টুডে যুক্তরাষ্ট্র কী করে বঙ্গবন্ধুর খুনিকে আশ্রয় দিয়েছে সৌদি যুবরাজকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ প্রধানমন্ত্রীর বিভিন্ন আয়োজনে শেখ হাসিনার জন্মদিন উদযাপিত নভেম্বরে জাপান সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী ‘রোহিঙ্গাদের অবশ্যই ফিরে যেতে হবে’ ‘সব কথা বলার পর কেউ যদি বলে আমাকে কথা বলতে দিল না, তার কি জবাব!’ উন্নয়ন যাত্রার অনন্য সারথি শেখ হাসিনা শত প্রাপ্তিতেও যার তৃপ্তি কেবল মানুষের ভালোবাসাতেই ‘সোনার বাংলা প্রতিষ্ঠার নবতর সংগ্রামের কাণ্ডারি শেখ হাসিনা’ প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে ৭৬ হাজার চারা রোপণ করবে আওয়ামী লীগ শেখ হাসিনা: এক মানবিক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভবিষ্যৎ প্রজন্মের অনুসরণীয় ব্যক্তিত্ব প্রধানমন্ত্রীর জন্মদিনে প্রকাশ হলো ‘বাংলাদেশের নেতা’ (ভিডিও) শান্তি ও উন্নয়নের অগ্রদূত শেখ হাসিনা ‘শেখ হাসিনা শুধু দেশেই নন, বহির্বিশ্বেও অন্যতম সেরা রাষ্ট্রনায়ক’ দক্ষ হাসিনায় নির্ভার বাংলাদেশ

দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে বরিশালে আ’লীগের ১৭ নেতাকে বহিস্কার

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১২ জুন ২০২২  

ব‌রিশাল প্রতিনিধি : বরিশালের দুই উপজেলার ৮ ইউনিয়নের ১৭ জন আওয়ামী লীগ নেতাকে বহিস্কার করা হয়েছে। দলীয় প্রার্থীর বিরুদ্ধে প্রতিদ্বন্ধিতা ও বিদ্রোহী প্রার্থীর পক্ষে প্রচারনা করায় তাদের বহিস্কার করা হয়েছে। বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক এ্যাড. তালুকদার মো. ইউনুস স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানা গেছে।

শনিবার রা‌তে পাঠানো ওই বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে,  ইউপি নির্বাচনে দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে নির্বাচনে অংশ গ্রহন করা এবং দলীয় প্রার্থীর বিরুদ্ধে অবস্থান নেওয়ার অভিযোগে হিজলা ও মেহেন্দিগঞ্জ উপজেলার বিভিন্ন ইউনিয়নের ১৭ জন নেতাকে আওয়ামী লীগ থেকে বহিস্কার করা হয়েছে। দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে গঠনতন্ত্রের ৪৭ (ঠ) ধারা মোতাবেক তাদের বহিস্কার করা হয়েছে।

বহিস্কৃত নেতারা হলেন- মেহেন্দিগঞ্জ উপজেলার চর এককরিয়া ইউনিয়নের  আবুল হোসেন আকন, রুহুল আমীন পলাশ, গোবিন্দপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান মহিউদ্দিন তালুকদার,  আন্দারমানিক ইউনিয়নের নাসির উদ্দিন খোকন, আ. রহমান পলাশ, কাজী শহিদুল ইসলাম, লতা ইউনিয়নের আবু রাশেদ মনি, ফজলে রাব্বী, বিদ্যানন্দপুর ইউনিয়নের আবুল বাসার মাস্টার, শাহ আলমগীর, শাহাব উদ্দিন ফকির, মনির হোসেন ও বর্তমান চেয়ারম্যান আ. জলিল মিয়া, জয়বাংলা নগর ইউনিয়নের মনির হোসেন হাওলাদার। হিজলা উপজেলার হিজলা গৌরবদী ইউনিয়নের মো. ফিরোজ হোসেন ও জাহাঙ্গীর মুন্সী এবং ধুলখোলা ইউনিয়নের মো. জামাল উদ্দিন ঢালী।