• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

উজিরপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৭ মে ২০২২  

বরিশালের উজিরপুরে বাংলাদেশ আওয়ামীলীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে উপজেলা ও পৌর আওয়ামীলীগের শোভাযাত্রা, আলোচনা সভা ও দোয়া-মিলাদ অনুষ্ঠিত হয়েছে। উপজেলা ও পৌর আওয়ামীলীগের উদ্যোগে আজ মঙ্গলবার সকাল ১১টায় সদরের দলীয় কার্যালয় থেকে শোভাযাত্রা বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে কার্যালয়ে গিয়ে শেষ হয়।

পরে উপজেলা আওয়ামীলীগের সভাপতি এসএম জামাল হোসেনের সভাপতিত্বে আওয়ামীলীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসের আলোচনা সভায় উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান আ.মজিদ শিকদার বাচ্চু, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও পৌর মেয়র মো.গিয়াস উদ্দিন বেপারী, উপজেলা ভাইস চেয়ারম্যান অপূর্ব কুমার বাইন রন্টু, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আঃ হাকিম সন্যামত, এ্যাডঃ শহিদুল ইসলাম, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ হেমায়েত উদ্দিন, পৌর আওয়ামীলীগের সভাপতি তাপস রায়, উপজেলা ছাত্রলীগ সভাপতি অসীম কুমার ঘরামীসহ প্রমূখ। আলোচনা সভা শেষে দলীয় কার্যালয়ে দোয়া-মিলাদ পরিচালনা করেন মাওলানা আমিন উদ্দিন।

এসময় উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও পৌর মেয়র গিয়াস উদ্দিন বেপারী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৫সালের ১৫ আগষ্ট সপরিবার নির্মমভাবে নিহত হন। তখন আজকের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার বোন শেখ রেহানা ছিলেন দেশের বাহিরে। তার জন্য তারা ঘাতকের হাত থেকে বেচে যান। ১৯৮১সালের ১৭মে বাংলাদেশ আওয়ামীলীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশে ফিরে আসেন। তার জন্য প্রতিবছর এইদিনটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস হিসেবে পালন করা হয়ে থাকে।