• শুক্রবার   ২০ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ৬ ১৪২৯

  • || ১৭ শাওয়াল ১৪৪৩

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র পরিবেশবান্ধব: প্রধানমন্ত্রী খালেদাকে পদ্মায় ফেলতে আর ইউনূসকে চুবিয়ে তুলতে বললেন শেখ হাসিনা কক্সবাজার হবে আন্তর্জাতিক বিমান চলাচলের রিফুয়েলিং পয়েন্ট কক্সবাজারে যত্রতত্র স্থাপনা নির্মাণ না করার নির্দেশ প্রধানমন্ত্রী কক্সবাজারে কউক’র নতুন ভবনের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী পদ্মা সেতুর টোল নির্ধারণ করে প্রজ্ঞাপন জারি আওয়ামী লীগ সরকার আছে বলেই সবকিছু নিয়ন্ত্রণ করতে পারছে- প্রধানমন্ত্রী ওপেনিংয়ে চতুর্থ সেরা জুটি গড়ে ফিরলেন জয়, তামিমের সেঞ্চুরি সাশ্রয়ী হতে হবে, অপচয় করা যাবে না: প্রধানমন্ত্রী স্বদেশ প্রত্যাবর্তন: শেখ হাসিনা দেশের মানুষের শেষ ভরসাস্থল শেখ হাসিনা বাঙালি জাতির নিরাপদ আশ্রয়স্থল শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন ইতিহাসে মাইলফলক: রাষ্ট্রপতি চার দশকেরও বেশি সময় শেখ হাসিনার সফল নেতৃত্বে আ.লীগ উৎপাদন বাড়ানোর পাশাপাশি খাদ্য সাশ্রয় করুন: প্রধানমন্ত্রী সবাই স্বাধীনভাবে সরকারের সমালোচনা করতে পারে: প্রধানমন্ত্রী টাকা অপচয় করা যাবে না: প্রধানমন্ত্রী ‌ঢাকায় বসে সমালোচনা না করে গ্রামে ঘুরে আসুন বঙ্গবন্ধুর নাম কেউ মুছে ফেলতে পারবে না: প্রধানমন্ত্রী আমিরাতের নতুন প্রেসিডেন্টকে রাষ্ট্রপতির অভিনন্দন শেখ হাসিনাকে স্পেনের সরকার প্রধানের শুভেচ্ছা

আগৈলঝাড়ায় চাষীদের ধান কাটার জন্য কৃষি অফিসের মাইকিং

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৯ মে ২০২২  

আগৈলঝাড়া প্রতিনিধিঃ ঘুর্নিঝড় অশনির কারনে বরিশালের আগৈলঝাড়ায় বৃষ্টির কারনে ইরি-বোরো ক্ষেতের ব্যাপক ক্ষতির আশংকা করছেন কৃষি অফিস। একারনে উপজেলা কৃষি অফিস থেকে ক্ষেতের ধান কাটার জন্য আজ সোমবার দুপুর থেকে মাইকিং করা হচ্ছে।

উপজেলা কৃষি অফিস সূত্রে জানা গেছে,  উপজেলার ৫টি ইউনিয়নে চলতি বোরো মৌসুমে ৯হাজার ৮শ ২৭ হেক্টর জমিতে চাষাবাদ করা হয়েছে। উৎপাদনের লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে ৪৮ হাজার ১শ ৪৮ মেট্রিক টন চাল। ক্ষেতে চলতি বছর ধানের বাম্পার ফলন হয়েছে। ঘুর্নিঝড় অশনির প্রভাবে অবিরাম বর্ষনের ফলে ক্ষেতের ইরি ধান ক্ষতির আশংকা করা হচ্ছে। একারনে চাষীদের সর্তক করে তাদের ক্ষেতের ধান ৮০ভাগ পাকা হলে ধান কাটার জন্য মাইকিং করা হচ্ছে।

আজ সোমবার দুপুর থেকে উপজেলার ৫টি ইউনিয়নেই মাইকিং করা হচ্ছে। উপজেলা কৃষি কর্মকর্তা দোলন চন্দ্র রায় জানান, ক্ষেতের ধান ৮০ভাগ পেকে গেলে চাষীদের কাটার জন্য মাইকিং করা হয়েছে। যাতে তাদের ক্ষেতের ধান নষ্ট না হয়। কারন ঝড়ের কারনে ক্ষেতে পানি উঠে যেতে পারে। তখন ধান কাটতে সমস্যা পরতে হবে । একারনে চাষীদের সর্তক করে ধান কাটার জন্য মাইকিং করা হচ্ছে।