• শুক্রবার   ২০ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ৬ ১৪২৯

  • || ১৭ শাওয়াল ১৪৪৩

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র পরিবেশবান্ধব: প্রধানমন্ত্রী খালেদাকে পদ্মায় ফেলতে আর ইউনূসকে চুবিয়ে তুলতে বললেন শেখ হাসিনা কক্সবাজার হবে আন্তর্জাতিক বিমান চলাচলের রিফুয়েলিং পয়েন্ট কক্সবাজারে যত্রতত্র স্থাপনা নির্মাণ না করার নির্দেশ প্রধানমন্ত্রী কক্সবাজারে কউক’র নতুন ভবনের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী পদ্মা সেতুর টোল নির্ধারণ করে প্রজ্ঞাপন জারি আওয়ামী লীগ সরকার আছে বলেই সবকিছু নিয়ন্ত্রণ করতে পারছে- প্রধানমন্ত্রী ওপেনিংয়ে চতুর্থ সেরা জুটি গড়ে ফিরলেন জয়, তামিমের সেঞ্চুরি সাশ্রয়ী হতে হবে, অপচয় করা যাবে না: প্রধানমন্ত্রী স্বদেশ প্রত্যাবর্তন: শেখ হাসিনা দেশের মানুষের শেষ ভরসাস্থল শেখ হাসিনা বাঙালি জাতির নিরাপদ আশ্রয়স্থল শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন ইতিহাসে মাইলফলক: রাষ্ট্রপতি চার দশকেরও বেশি সময় শেখ হাসিনার সফল নেতৃত্বে আ.লীগ উৎপাদন বাড়ানোর পাশাপাশি খাদ্য সাশ্রয় করুন: প্রধানমন্ত্রী সবাই স্বাধীনভাবে সরকারের সমালোচনা করতে পারে: প্রধানমন্ত্রী টাকা অপচয় করা যাবে না: প্রধানমন্ত্রী ‌ঢাকায় বসে সমালোচনা না করে গ্রামে ঘুরে আসুন বঙ্গবন্ধুর নাম কেউ মুছে ফেলতে পারবে না: প্রধানমন্ত্রী আমিরাতের নতুন প্রেসিডেন্টকে রাষ্ট্রপতির অভিনন্দন শেখ হাসিনাকে স্পেনের সরকার প্রধানের শুভেচ্ছা

আগৈলঝাড়ায় ঈদের বাজার জমে উঠেছে

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৩০ এপ্রিল ২০২২  

আগৈলঝাড়া প্রতিনিধিঃ আর তিনদিন পরই পবিত্র ঈদুল ফিতর। মুসলিম সস্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে জমে উঠেছে বরিশালের আগৈলঝাড়ার ঈদ বাজার। মহামারি করোনার কারণে গত দুই বছর বিধিনিষেধ থাকায় ঈদের আনন্দের পাশাপাশি বেচা কেনাও তেমন করতে পারেনি ব্যবসায়ীরা। এবছর করোনা পরিস্থিতি উন্নতি হওয়ায় এবং সরকারী বিধিনিষেধ না থাকায় এবং ক্রেতাদের উপস্থিতিতে স্বস্তি ফিরে পেয়েছে ব্যবসায়ীরা। ব্যবসায়ীরা জানান, রোজা শুরুর পর থেকেই বিশেষ করে ১৫ রমজানের পর থেকে তাদের বিক্রি বেড়েছে। শেষ দিকে বিক্রি আরও বাড়বে বলে আশা করছেন তারা। উপজেলার বিভিন্ন মার্কেট এবং ফুটপাত সবখানেই এখন ক্রেতাদের ভিড় লক্ষ করার মতো। পরিবার সদস্যরা কেউ নিজের জন্য, কেউ আবার আত্মীয় স্বজনদের জন্য নতুন জামা কাপড়, জুতা, শাড়ি, লুঙ্গি, পাঞ্জাবী, গেঞ্জি, বাচ্চাদের পোশাক কেনাকাটায় ব্যস্ত। এবছর শাড়ীর চেয়ে থ্রি-পিসের চাহিদা বেশি বলে জানিয়েছেন ব্যবসায়ীরা। এরমধ্যে ভারতীয় জনপ্রিয় সিরিয়ালের জামা-কাপড় মেয়েদের পছন্দের তালিকায় রয়েছে শীর্ষে। তবে অন্য বছরের তুলনায় এবছর দাম একটু বেশি বলে ক্রেতাদের অভিযোগ।

আজ শনিবার সকালে ও শুক্রবার বিকেলে সরেজমিন দেখা গেছে, উপজেলার সদর বাজার, পয়সারহাট বাজার, গৈলা বাজার, রাজিহার বাজার, বাশাইল বাজার, সাহেবেরহাট বাজারসহ বিভিন্ন মার্কেটে ক্রেতাদের কিছুটা ভীর লক্ষ্য করা গেছে। ক্রেতাদের আকৃষ্ট করতে ঝুলানো হয়েছে বিভিন্ন ধরনের ব্যানার। রেডিমেট গার্মেন্টস, জুতা, কসমেটিক ও ঈদের পাঞ্জাবি বিক্রি হচ্ছে বেশি। বিশেষ করে নারী ক্রেতাদের ভীর ছিল লক্ষণীয়।

আগৈলঝাড়া সদর বাজারের ব্যবসায়ী শাহাদাৎ মোল্লা জানায়, শবেবরাতের পর থেকে রমজান শুরু হওয়ার আগ পর্যন্ত ভালো বিক্রি হয়েছে। তারপর প্রথম রমজান থেকে ১০ রমজান পর্যন্ত বিক্রি কিছুটা আবার কম হয়েছে। তবে ১০ রমজানের পর থেকে এখন আবার বিক্রি বেড়েছে। সামনের দিনগুলোতে বিক্রি আরও বাড়বে বলে আশা করছি। রমজানের শেষ দিকে ব্যাপক বেচাকেনা হয় এই বাজারে।

পয়সারহাট বাজারের ব্যবসায়ী মেহেদী হোসেন বলেন, গত দুই বছর করোনার কারণে ব্যবসায়ীরা এক প্রকার সংকটকাল কাটিয়েছে। দুই বছরের স্থবিরতা কাটিয়ে এবার ব্যবসা কিছুটা স্বাভাবিক অবস্থায় ফিরেছে। এবার রমজানের শুরু থেকে ঈদের বেচাকেনা শুরু হয়েছে। ঈদ পর্যন্ত আরও বাড়বে বলে আশা করছি