• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

গৌরনদীতে ভ্রাম্যমাণ আদালতে ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৭ এপ্রিল ২০২২  

সরকারের নির্ধারিত মুল্যের চেয়ে বেশী দামে ভোজ্য তেল বিক্রি করায় ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে তিনটি ব্যবসা প্রতিষ্ঠানকে ১৩হাজার টাকা জরিমানা করেছেন। উপজেলা প্রশাসনের উদ্যোগে মঙ্গলবার রাতে বরিশালের গৌরনদী উপজেলার টরকী বন্দরে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপিন চন্দ্র বিশ্বাসের আদালত ভোক্তা সরক্ষন আইনে এই অভিযান পরিচালনা করেন। অভিযান চালিয়ে টরকী বন্দরের ব্যবসায়ী সমীর দাস সরকারের নির্ধারিত মুল্যের চেয়ে বেশী দামে ভোজ্য তেল বিক্রি করায় ৪হাজার টাকা, অমল সরকারকে ৫হাজার টাকাসহ তিনটি ব্যবসা প্রতিষ্ঠানকে ১৩হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এর পরবর্তীতে বেশী দামে বিক্রি ভোজ্য তেল বিক্রি করলে জেল দেওয়া হবে বলে সর্তক করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক। এসময় ভ্রাম্যমাণ আদালতে উপস্থিত ছিলেন, গৌরনদী মডেল থানার এসআই আব্দুল হকসহ প্রমুখ।

এসময় ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপিন চন্দ্র বিশ্বাস বলেন, রমজান মাসে সরকারের নির্ধারিত মুল্যের চেয়ে বেশী দামে তেল বিক্রি করায় জরিমানা করা হচ্ছে। এবং ব্যবসায়ীদের সর্তক করে দেওয়া হয়েছে। পরবর্তীতে বেশী দামে বিক্রি করলে জরিমানা না করে জেল দেওয়া হবে।