• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী গণতন্ত্রের প্রতি বিএনপির কোনো দায়বদ্ধতা নেই : ওবায়দুল কাদের ব্রাজিলকে সরাসরি তৈরি পোশাক নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর জুলাইয়ে ব্রাজিল সফর করতে পারেন প্রধানমন্ত্রী আদর্শ নাগরিক গড়তে প্রশংসনীয় কাজ করেছে স্কাউটস: প্রধানমন্ত্রী

কৃষকদের জন্য অল্প সুদে কৃষিঋণ দেয় সরকার- এমপি শাহে আলম

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৩ এপ্রিল ২০২২  

বর্তমান আওয়ামীলীগ সরকার সব সময় দেশের কৃষকদের কথা চিন্তা করেন। তাদের মাঝে বিনামুল্যে সার, বীজ ও ধান কাটার রিপার মেশিন বিতরণ করে। এমনকি গ্রামের প্রত্যন্ত এলাকার কৃষকদের জন্য কৃষি ব্যাংকের মাধ্যমে অল্পসুদে কৃষি ঋণ দেন সরকার। এছাড়াও তাদের সমাজসেবা ও সমবায়সহ বিভিন্ন সরকারী অফিস থেকে সহযোগীতা করে থাকেন। 

বরিশালের উজিরপুরে ৬শত প্রান্তিক ও ক্ষুদ্র কৃষকের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরন কার্যক্রম উদ্বোধনী সভায় শুক্রবার বিকেলে প্রধান অতিথির বক্তব্যে বরিশাল-২ আসনের সংসদ সদস্য মোঃ শাহে আলম এসব কথা বলেন।

উপজেলা পরিষদের সভা কক্ষে ২০২১-২২ অর্থ বছরের কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় বিনামূল্যে কৃষকদের মাঝে উফশী আউশ বীজ ও রাসায়নিক সার বিতরণ সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারিহা তানজিনের সভাপতিত্বে বিতরণ সভায় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি এস এম জামাল হোসেন, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মোঃ গিয়াস উদ্দিন বেপারি, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোঃ তৌহিদ প্রমুখ। সভায় প্রতিজন কৃষককে ৫ কেজি আউশ বীজ, ২০ কেজি ডিএপি সার, ১০ কেজি এমওপি সার বিতরণ করা হয়েছে।