• শুক্রবার   ২০ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ৬ ১৪২৯

  • || ১৭ শাওয়াল ১৪৪৩

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র পরিবেশবান্ধব: প্রধানমন্ত্রী খালেদাকে পদ্মায় ফেলতে আর ইউনূসকে চুবিয়ে তুলতে বললেন শেখ হাসিনা কক্সবাজার হবে আন্তর্জাতিক বিমান চলাচলের রিফুয়েলিং পয়েন্ট কক্সবাজারে যত্রতত্র স্থাপনা নির্মাণ না করার নির্দেশ প্রধানমন্ত্রী কক্সবাজারে কউক’র নতুন ভবনের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী পদ্মা সেতুর টোল নির্ধারণ করে প্রজ্ঞাপন জারি আওয়ামী লীগ সরকার আছে বলেই সবকিছু নিয়ন্ত্রণ করতে পারছে- প্রধানমন্ত্রী ওপেনিংয়ে চতুর্থ সেরা জুটি গড়ে ফিরলেন জয়, তামিমের সেঞ্চুরি সাশ্রয়ী হতে হবে, অপচয় করা যাবে না: প্রধানমন্ত্রী স্বদেশ প্রত্যাবর্তন: শেখ হাসিনা দেশের মানুষের শেষ ভরসাস্থল শেখ হাসিনা বাঙালি জাতির নিরাপদ আশ্রয়স্থল শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন ইতিহাসে মাইলফলক: রাষ্ট্রপতি চার দশকেরও বেশি সময় শেখ হাসিনার সফল নেতৃত্বে আ.লীগ উৎপাদন বাড়ানোর পাশাপাশি খাদ্য সাশ্রয় করুন: প্রধানমন্ত্রী সবাই স্বাধীনভাবে সরকারের সমালোচনা করতে পারে: প্রধানমন্ত্রী টাকা অপচয় করা যাবে না: প্রধানমন্ত্রী ‌ঢাকায় বসে সমালোচনা না করে গ্রামে ঘুরে আসুন বঙ্গবন্ধুর নাম কেউ মুছে ফেলতে পারবে না: প্রধানমন্ত্রী আমিরাতের নতুন প্রেসিডেন্টকে রাষ্ট্রপতির অভিনন্দন শেখ হাসিনাকে স্পেনের সরকার প্রধানের শুভেচ্ছা

বাবুগঞ্জে আশ্রয়ণ প্রকল্প পরিদর্শন করেন জেলা প্রশাসক

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৬ এপ্রিল ২০২২  

বরিশালের বাবুগঞ্জ উপজেলায় মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া ভূমিহীন ও গৃহহীন পরিবারের উপহারের তৃতীয় ধাপের নির্মাণাধীন ঘর পরিদর্শণ করেন বরিশাল জেলা প্রশাসক মো.জসিম উদ্দীন হায়দার। দেশে আর কেউ গৃহহীন থাকবেনা এমনই ঘোষণা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আশ্রয়ণ-২ প্রকল্পের তৃতায় ধাপের আওতায় ভূমিহীনদের জন্য আশ্রয়ণ প্রকল্পের নির্মাণাধীন ঘরের কাজ পরিদর্শন করেন বরিশাল জেলা প্রশাসক মো.জসিম উদ্দীন হায়দার।

বুধবার বিকেল সাড়ে ৫টায় উপজেলার দেহেরগতি ইউনিয়নের রাকুদিয়া গ্রামের ময়দান সংলগ্ন স্থানে প্রধানমন্ত্রীর আশ্রয়ণ-২ প্রকল্পের ঘর পরিদর্শন করে তিনি ভূমিহীন ও গৃহহীনদের খোঁজ খবর নেন। পরিদর্শন করে বরিশাল জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার কাজ দেখে সার্বিক বিষয়ে সন্তোষ প্রকাশ করেন।

এছাড়াও তিনি সুবিধাভোগী পরিবারের উদ্যেশে বলেন, আশ্রয়ণের মানুষ গুলো প্রধানমন্ত্রীর মেহমান। এই মানুষ গুলোকে দেখাশুনার দ্বায়িত্ব আমাদের সকলের। এদের দোয়া নেয়ার চেষ্টা করবেন। এমন কোন কাজ করবেননা যাতে তারা কষ্ট পায়।  উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, দুই শতাংশ জমির উপরে দুই কক্ষ বিশিষ্ট ঘরে একটি বারান্দা, একটি টয়লেট, একটি রান্নাঘর রয়েছে। দুই কক্ষবিশিষ্ট প্রতিটি ঘরের নির্মাণ ব্যয় ধরা হয়েছে ২লাখ ৪০ হাজার টাকা। ইতিমধ্যে বাবুগঞ্জে প্রথম ও দ্বিতীয় পর্যায়ের ১৮০টি ভুমিহীন ও গৃহহীন পরিবার ঘর পেয়ে তারা বসবাস করছেন। তৃতীয় ধাপের আরও ৯৪টি ঘরের কাজ চলমান রয়েছে। নির্মানাধীন ঘরের কাজ শেষ হলে ঘরগুলো ভুমিহীন ও গৃহহীন পরিবারের কাছে হস্তান্তর করা হবে বলে জানান উপজেলা প্রশাসন।

পরিদর্শনের সময় উপস্থিত ছিলেন, বাবুগঞ্জ উপজেলা চেয়ারম্যান কাজী ইমদাদুল হক দুলাল, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আমীনুল ইসলাম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ মিজানুর রহমান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ নাসির উদ্দিন, উপজেলা প্রকৌশলী মোঃ শহিদুল ইসলাম, বাবুগঞ্জ থানা পুলিশ ওসি (তদন্ত) মোঃ অলিউল ইসলাম, দেহেরগতি ইউপি চেয়ারম্যান মোঃ মশিউর রহমান, জাহাঙ্গীর নগর ইউপি চেয়ারম্যান মোঃ কামরুল আহসান খান হিমুসহ প্রমুখ।