• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী গণতন্ত্রের প্রতি বিএনপির কোনো দায়বদ্ধতা নেই : ওবায়দুল কাদের ব্রাজিলকে সরাসরি তৈরি পোশাক নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর জুলাইয়ে ব্রাজিল সফর করতে পারেন প্রধানমন্ত্রী আদর্শ নাগরিক গড়তে প্রশংসনীয় কাজ করেছে স্কাউটস: প্রধানমন্ত্রী

গৌরনদীতে ১৩৯৪ জন কার্ডধারী জেলেদের মাঝে চাল বিতরণ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১০ এপ্রিল ২০২২  

বরিশালের গৌরনদীতে ৭টি ইউনিয়ন ও ১টি পৌরসভার ১হাজার ৩শত ৯৪জন কার্ডধারী জেলেদের মাঝে চাল বিতরণ কার্যক্রম করা হয়েছে। উপজেলা প্রশাসনের উদ্যোগে ও মৎস্য বিভাগের সহযোগীতায় আজ রোববার সকালে গৌরনদী উপজেলার নলচিড়া ইউনিয়নে ১শত ৮৫জন কার্ডধারী জেলেদের মাঝে চাল বিতরণ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপিন চন্দ্র বিশ্বাস।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের যুগ্ন-সাধারন সম্পাদক ও ইউপি চেয়ারম্যান গোলাম হাফিজ মৃধা, উপজেলা মৎস্য কর্মকর্তা আবুল বাসার, নলচিড়া ইউনিয়নের চাল বিতরনের ট্যাগ কর্মকর্তা ও উপজেলা শিক্ষা কর্মকর্তা আ.জলিল, ইউপি সদস্য সহিদুল খান, রফিকুল ইসলামসহ প্রমুখ।

প্রতি কার্ডধারী জেলে প্রতি মাসে ৪০কেজি করে চাল পাবেন। তাদের মাঝে মার্চ  ও এপ্রিল দুই মাসের ৮০ কেজি সরকারী চাল বিতরণ করা হয়। পর্যায়ক্রমে উপজেলার সকল ইউনিয়ন ও পৌরসভায় কার্ডধারী জেলের মাঝে চাল বিতরণ করা হবে।

এব্যাপারে গৌরনদী উপজেলার মৎস্য কর্মকর্তা আবুল বাসার বলেন, ২০২১ সালের নভেম্বর থেকে ২০২২ সালের জুন পর্যন্ত ৮ মাস জাটকা ইলিশ মাছ ধরা বন্ধ থাকায় জেলেদের মাঝে সরকার থেকে এই খাদ্য সহায়তা দেওয়া হয়েছে। গৌরনদী উপজেলার ৭টি ইউনিয়ন ও একটি পৌরসভার ১৩৯৪ কার্ডধারী জেলেদের জন্য সরকারী ভাবে খাদ্য সহায়তার জন্য চাল বরাদ্দ দেয়া হয়েছে। এর মধ্যে খাঞ্জাপুর ইউনিয়নে ১২০ জন, বার্থী  ইউনিয়নে ৮৪জন, চাঁদশী ইউনিয়নে ৮০জন, মাহিলাড়া ইউনিয়নে ১১৫ জন, বাটাজোর ইউনিয়নে ৯০জন, নলচিড়া ইউনিয়নে ১৮৫জন, শরিকল ইউনিয়নে ৬০০জন ও পৌরসভায় ১১১জনসহ মোট ১হাজার ৩শত ৯৪জন কার্ডধারী জেলে রয়েছে। তাদের বরাদ্দকৃত বিনা মুল্যের চাল বিতরণ শুরু করা হয়েছে। প্রতি কার্ডধারী জেলেদের মাঝে প্রতিমাসে ৪০কেজি করে এই চাল বিতরণ হবে।

চাল পাওয়া জেলে নলচিড়া ইউনিয়নের সফিজ উদ্দিন বলেন, সরকার থেকে আমাদের ৮মাস জাটকা ইলিশ মাছ ধরা নিষেধ করা হয়েছে। যার কারনে সরকার থেকে আমাদের খাদ্য সহায়তার চাল বিতরন করা হয়েছে। এই চাল দিয়ে পরিবার নিয়ে কোন রকম চলা যাবে।