• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

বানারীপাড়ায় ৭টি ব্যবসা প্রতিষ্ঠানে ২০হাজার ৫শত হাজার টাকা জরিমানা

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৩১ মার্চ ২০২২  

রমজানকে সামনে রেখে ভেজাল বিরোধী অভিযান চালিয়ে বানারীপাড়া উপজেলায় ৭টি ব্যবসা প্রতিষ্ঠানে ২০হাজার ৫শত টাকা জরিমানা করা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। আইন-শৃংখলা বাহিনীর সহযোগীতায় আজ বৃহস্পতিবার সকাল থেকে দুপুর সাড়ে ১টা পর্যন্ত জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে অভিযান পরিচালনা করেন বরিশাল জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের সহকারী পরিচালক সাকিয়া সুলতানা ও মো.শাহ শোয়াইব মিয়া।

বানারীপাড়া উপজেলার হামীম ফার্মেসীতে মেয়াদ উত্তীর্ন অষুধ রাখায় ৫হাজার টাকা, মুল্যতালিক প্রদর্শণ না করায় ইলিয়াসের মুদির দোকানে ৪হাজার টাকা, ইফাদ ফার্মেসীতে মেয়াদ উত্তীর্ন অষুধ পাওয়ায় সাড়ে ৫হাজার টাকাসহ ৭টি ব্যবসা প্রতিষ্ঠানে ২০হাজার ৫শত টাকা জরিমানা করেন জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের কর্মকর্তারা। এসময় তারা রমজানে নিত্যপন্যের নির্ধারিত মুল্যে বিক্রি করার জন্য নির্দেশ দেন ব্যবসায়ীদের। এসময় উপস্থিত ছিলেন উপজেলা সেনেটারী ইন্সপেক্টর হাকিম আকন।

এব্যাপারে বরিশাল জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের সহকারী পরিচালক সাকিয়া সুলতানা বলেন, রমজান মাসকে সামনে রেখে নিত্যপন্য সঠিক নিয়মে বিক্রির জন্য ব্যবসায়ীদের নির্দেশ দেওয়া হচ্ছে। এবং যে সব ফার্মেসী ও মুদির দোকানে অনিয়ম পাওয়া যাচ্ছে তাদের জরিমানা করা হচ্ছে। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের উদ্যোগে আমরা সব সময় ব্যবসায়ীদের মনিটরিং করে থাকি। ব্যবসায়ীরা জিনিসপত্র আনার সময় মেয়াদ দেখে ক্রয় ও ক্রেতারা মেয়াদ ক্রয় করবেন। একারনে বর্তমানে ব্যবসায়ী ও ক্রেতাদের মাঝে কিছুটা পরির্বতন হয়েছে।