• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

আগৈলঝাড়ায় ব্লাকবেঙ্গল ছাগল পালন করে স্বাবলম্বী হওয়ায় পুরস্কার বিতরণ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৩১ মার্চ ২০২২  

আগৈলঝাড়া প্রতিনিধিঃ বরিশালের আগৈলঝাড়ায় বেকারত্ব কমানোর জন্য সরকারী ভাবে উন্নত জাতের ব্লাক বেঙ্গল ছাগল পালন করে স্বাবলম্বী হওয়া তাদের মাঝে পুরুস্কার বিতরণ করা হয়েছে। উপজেলা প্রশাসনের উদ্যোগে ও প্রানী সম্পদ অধিপ্তরের সহযোগীতায় আজ বৃহস্পতিবার সকালে উপজেলা পরিষদ চত্তরে ছাগল প্রদর্শনী মেলা, র‌্যালী, আলোচনা সভা ও পুরুস্কার বিতরণ করা হয়েছে।

উপজেলা পরিষদ চত্তর থেকে র‌্যালী বের বিভিন্ন স্থান ঘুরে উপজেলা চত্তরে গিয়ে শেষ হয়েছে। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.আবুল হাশেমের সভাপতিত্বে আলোচনা ও পুরুস্কার বিতরণীয় সভায় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত, উপজেলা সহকারী কমিশনার (ভুমি) নেহের নিগার তনু, উপজেলা প্রানী সম্পদ কর্মকর্তা ডা.মনিরুজ্জামান তরপদার, উপজেলা সমবায় কর্মকর্তা কামরুজ্জামানসহ প্রমুখ। পরে ছাগল প্রদর্শনীতে প্রথমস্থান হওয়ায় নিতাই দাসকে ২৪ ইঞ্চি এলএডি টিভি পুরুস্কার দেওয়া হয়।

এছাড়াও দ্বিতীয় ও তৃতীয় স্থান হওয়া বিজয়ীদের মাঝে পুরুস্কার বিতরণ করা হয়েছে। এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.আবুল হাশেম বলেন, উপজেলা প্রানী সম্পদ অফিস থেকে বেকার যুবক ও যুবতীরা স্বল্প সুদে ঋন নিয়ে উন্নত জাতের ব্লাক বেঙ্গল ছাগল পালন করে বর্তমানে স্বাবলম্বী হচ্ছে। তাদের উৎসাহ দেওয়ার জন্য সরকার থেকে প্রতিবছর প্রদর্শনীর মাধ্যমে পুরুস্কার দেওয়া হয়। এতে বেকারদের মাঝে ছাগল পালনে উৎসাহ বাড়ছে।