• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী

বরিশালে অস্ত্রসহ চোরাকারবারী আটক

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৭ মার্চ ২০২২  

বরিশালের গৌরনদীতে একনলা বন্দুক, হাত বোমা ও বোমা তৈরির সরঞ্জামসহ মো. কবির মৃধা (৪৫) নামে এক অস্ত্র চোরাকারবারিকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব)-৮।

শুক্রবার (২৫ মার্চ) দিবাগত রাত সোয়া ২টায় উপজেলার লাখরাজ কসবা রামসিদ্ধি ,সোবাহান সদ্দারের বাড়ির সামনে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।

র‌্যাব জানায়, কবির মৃধা দীর্ঘদিন ধরে অস্ত্র, হাত বোমা ও বোমা তৈরির সরঞ্জামাদির কারবার পরিচালনা করে আসছেন। শুক্রবার গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়েছে। এ সময় তার কাছ থেকে ৭টি সদ্য তৈরি হাত বোমা, ১১৫টি কাচের মার্বেল, ৮৬৫ গ্রাম কাচের টুকরা, সাইকেলের বিয়ারিং বল ২ প্যাকেট, বিস্ফোরক ভর্তি ৬টি কলম, কালো টেপ ৪টি, দুই কালারের তার মোট ১৯ ফুট ৪ ইঞ্চি এবং ১টি একনলা বন্দুক উদ্ধার করা হয়।

র‌্যাব সূত্রে আরও জানা যায়, আটককৃত ব্যক্তির স্বীকারোক্তি থেকে জানা যায়, তিনি একজন পেশাদার অস্ত্র চোরাকারবারি, বোমা তৈরির কারিগর।

বরিশাল র‌্যাব-৮ এর সিপিএসসির ডিএডি সাইফুল ইসলাম জানান, গ্ৰেফতারকৃত আসামির বিরুদ্ধে জেলার গৌরনদী থানায় অস্ত্র এবং বিস্ফোরক আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।