• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী গণতন্ত্রের প্রতি বিএনপির কোনো দায়বদ্ধতা নেই : ওবায়দুল কাদের

গৌরনদীতে খাদ্য বান্ধব কর্মসূচীর চাল বিতরণ কার্যক্রম শুরু

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৯ মার্চ ২০২২  

বরিশালের গৌরনদী উপজেলায় খাদ্য বান্ধব কর্মসুচীর চাল বিতরণ কার্যক্রম শুরু করা হয়েছে। উপজেলা প্রশাসনের উদ্যোগে ও খাদ্য বিভাগের সহযোগীতায় আজ বুধবার সকাল সাড়ে ১০টায় উপজেলার শরিকল ইউনিয়নের শরিকল বাজারে ১হাজার ৬জন দরিদ্রদের মাঝে চাল বিতরণ করে এই কার্যক্রম শুরু করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপিন চন্দ্র বিশ্বাস।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা অশোক কুমার চৌধুরী, ইউনিয়ন চেয়ারম্যান ফারুক হোসেন, চাল বিতরনের ট্যাক কর্মকর্তা ও উপজেলা পল্লীসঞ্চয় ব্যাংকের ম্যানেজার জাহাঙ্গীর হোসেন, ইউপি সদস্য মমতাজ বেগম, বাদল শিকদারসহ প্রমুখ।

উপজেলার ৭টি ইউনিয়নের ১৪জন ডিলারদের মাধ্যমে ১০টাকা কেজি দরে ১০হাজার ৪শত ৯১জন কার্ডধারীরা এই চাল পাবেন। প্রতি কার্ডধারী ৩০কেজি করে চাল নিতে পারবেন। প্রতিবছর ৫মাস এই খাদ্য বান্ধব কর্মসূচীর চাল বিতরণ করা হয়।

এব্যাপারে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা অশোক কুমার চৌধুরী বলেন, প্রতিবছর এই সময় দুই মাস খাদ্য বান্ধব কর্মসুচীর চাল বিতরণ করা হয়ে থাকে। যাতে মানুষের খাবারের কোন সমস্যা না হয়। বর্তমান সরকার মানুষের জন্য সকল ধরনের সহযোগীতা করে থাকেন। খাদ্য বান্ধব কর্মসুচীর চাল পাওয়া সফিরন নেছা বলেন, এই সময় ১০টাকা কেজি ধরে ৩০ কেজি চাল উপকার হয়েছে। কারন এই চাল দিয়ে আমার ৫ জনের সংসার মোটামুটি ভাবে চলবে। তবে প্রতিমাসে এই চাল বিতরণ করা হলে একটু ভাল হত।